রথযাত্রা নিয়ে ধীরে চলো নীতি নিতে দিলীপকে নির্দেশ অমিতের

এর পরই নিজেদের অবস্থান বদল করল রাজ্য বিজেপি। তারা জানিয়ে দিল, আদালতের নির্দেশ অমান্য করে রাজ্য বিজেপি কোনও কর্মসূচি করবে না।

Updated By: Dec 7, 2018, 12:17 PM IST
রথযাত্রা নিয়ে ধীরে চলো নীতি নিতে দিলীপকে নির্দেশ অমিতের

নিজস্ব প্রতিবেদন: রথযাত্রা নিয়ে তাড়াহুড়ো করা যাবে না। নিতে হবে ধীরে চলো নীতি। নির্দেশ দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। জানা গিয়েছে, শুক্রবার সকালে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে ফোনে কথা হয়েছে অমিত শাহের। সেই সময়ই তিনি দিলীপ ঘোষকে রথযাত্রা নিয়ে ধীরে চলো নীতি নিতে বলেন বলে বিজেপি সূত্রে খবর।

আরও পড়ুন: কোচবিহারে রথযাত্রা উপলক্ষে অমিত শাহের সফর বাতিল

এর পরই নিজেদের অবস্থান বদল করল রাজ্য বিজেপি। তারা জানিয়ে দিল, আদালতের নির্দেশ অমান্য করে রাজ্য বিজেপি কোনও কর্মসূচি করবে না। আজ, শুক্রবার সাড়ে ১২টায় কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে বিজেপির রথযাত্রা মামলার শুনানি। আদালত কী রায় দেয় তার পরই এ নিয়ে পদক্ষেপ করবে বিজেপি।

এদিকে বৃহস্পতিবার থেকে শুক্রবার পর্যন্ত একেক সময় একেক রকম মন্তব্য করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি প্রথমে জানিয়েছিলেন, আদালত রথযাত্রার অনুমোদন না দিলে সভা হবে। পরে জানান, সভা হবে। তবে রথযাত্রা না হলে অমিত শাহ আসবেন না।

আরও পড়ুন: বেলা সাড়ে ১২ টায় হাইকোর্টের ডিভিশন বেঞ্চে রথযাত্রা মামলার শুনানি 

এর পরই জানা যায় কোচবিহারের রথযাত্রা উপলক্ষে অমিত শাহের সফর বাতিল হয়ে গিয়েছে। এদিন দুপুর ১টায় নয়াদিল্লিতে বিজেপির সদর দফতরে সাংবাদিক বৈঠক করবেন অমিত শাহ। সেখানেই তিনি রথযাত্রা নিয়ে কিছু বলতে পারেন বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, রথযাত্রার ঘোষণার পর থেকেই জটিলতা চলছে। পশ্চিমবঙ্গ প্রশাসনের তরফে শুরু থেকেই এই কর্মসূচির অনুমতি দেওয়া নিয়ে টালবাহানা করা হচ্ছে। এই পরিস্থিতিতে কলকাতা হাইকোর্টে মামলা করে বিজেপি। আদালতে রাজ্য জানায়, সম্প্রীতি নষ্টের আশঙ্কার কারণেই এই কর্মসূচির অনুমতি দেওয়া সম্ভব নয়।

আরও পড়ুন: রথযাত্রার অনুমতি নেই, শুক্রবার কোচবিহারে অমিতের সভা হবেই, জানালেন দিলীপ 

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্ট জানিয়ে দেয় আগামী ৯ জানুয়ারি পর্যন্ত কোনও রথযাত্রা করা যাবে না। রায় শুনে বিজেপির তরফে কলকাতা হাইকোর্টের ডিভিসন বেঞ্চে আবেদন করে সেই। আজ,  শুক্রবার সাড়ে ১২টায় ডিভিসন বেঞ্চ সেই মামলার শুনানি হবে। 

.