বিজেপির রথ মামলার আপিল গ্রহণ করল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ

  বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের ডিভিশন বেঞ্চে  হবে মামলার শুনানি। সব পক্ষকে প্রতিলিপি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Updated By: Dec 7, 2018, 12:41 PM IST
বিজেপির রথ মামলার আপিল গ্রহণ করল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ

নিজস্ব প্রতিবেদন:  হইকোর্টে এবার ডিভিশন বেঞ্চে বিজেপির রথযাত্রা মামলার শুনানি। বেলা সাড়ে ১২টায় মামলার শুনানি।  বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের ডিভিশন বেঞ্চে  হবে মামলার শুনানি। সব পক্ষকে প্রতিলিপি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

 

প্রসঙ্গত, আইন শৃঙ্খলার কথা মাথায় রেখে বৃহস্পতিবার বিজেপির রথযাত্রায় অনুমতি দেয়নি আদালত।  পাশাপাশি ৯ জানুয়ারি পর্যন্ত রাজ্যের কোথাও রথযাত্রা করতে পারবে না বিজেপি। আদালতের নির্দেশ, যে যে জেলায় বিজেপি রথযাত্রা বেরোবে,  প্রত্যেক জেলার পুলিস সুপারকে আলাদাভাবে রিপোর্ট দিতে হবে। ২১ ডিসেম্বরের মধ্যে রিপোর্ট জমা দিতে হবে। সেই রিপোর্ট দেখেই বিজেপির রথযাত্রার ব্যাপারে সিদ্ধান্ত নেবে আদালত। হাইকোর্টের এই রায়কে চ্যালেঞ্জ করে  রথযাত্রার অনুমতি চেয়ে  ডিভিশন বেঞ্চে মামলা করে বিজেপি। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে আর্জি জানিয়েছিল বিজেপি। কিন্তু শুক্রবার প্রধান বিচারপতির এজলাস বসছে না। সেই ক্ষেত্রে শুনানি হবে বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের ডিভিশন বেঞ্চে। 

আরও পড়ুন: কোচবিহারে রথযাত্রা উপলক্ষে অমিত শাহের সফর বাতিল

এদিকে, শুক্রবার কোচবিহারে আসার কথা থাকলেও সভায় আসছেন না অমিত শাহ। অন্তত, এখনও পর্যন্ত তেমনটাই খবর রয়েছে।  অমিত শাহ না আসায় হতাশা বিজেপি শিবিরে। বিজেপির সভাস্থল যেন ভাঙা হাট। গুটিয়ে নেওয়া হচ্ছে কার্পেচ, সরিয়ে নেওয়া হচ্ছে চেয়ার। যদিও বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এখনও আশাবাদী। তাঁর কথায়, "এখনও বলা যায় না অমিত শাহ-র সভা বাতিল। অমিত শাহর যাত্রা উদ্বোধন করার কথা ছিল। তা বিকাল ৪টেয় হওয়ার কথা ছিল। সেক্ষেত্রে বিকাল ৪টে পর্যন্ত সময় রয়েছে।"