অমিতের সভা থেকে শুরু ‘আর নয় অন্যায়’ আন্দোলন, থাকছে পুরভোটে প্রার্থী হওয়ার সুযোগ

৫ রকম ভাবে সাধারণ মানুষ তাঁদের ক্ষোভ জানাতে পারবেন। এগুলি হল, মিসড কল দিয়ে, এসএমএস, হোয়াটসঅ্যাপ করে, ওয়েব সাইটে গিয়ে ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে

Reported By: অঞ্জন রায় | Updated By: Feb 29, 2020, 05:15 PM IST
অমিতের সভা থেকে শুরু ‘আর নয় অন্যায়’ আন্দোলন, থাকছে পুরভোটে প্রার্থী হওয়ার সুযোগ

নিজস্ব প্রতিবেদন: পুরভোটকে সামনে রেখে রবিবার থেকেই রাজ্যে প্রচার শুরু করছে বিজেপি। আগামিকাল শহিদ মিনারের সভায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই সভাতেই রাজ্য বিজেপি শুরু করেছে, ‘আর নয় অন্যায়’ আন্দোলন। পাশাপাশি আসন্ন পুরভোটে প্রার্থী বাছাই নিয়ে একটি অভিনব উদ্যোগ নিচ্ছে রাজ্য বিজেপি।

‘আর নয় অন্যায়’ আন্দোলনের মধ্যে দিয়ে রাজ্যের ৫ কোটি ভোটারের সঙ্গে যোগাযোগ স্থাপন করার চেষ্টা করবে গেরুয়া শিবির। পাশাপাশি, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে রাজ্যের সাধারণ মানুষের অভিযোগও উঠে আসবে ওই আন্দোলনে।

আরও পড়ুন-দিল্লির হিংসা নিয়ে ফেসবুকে পোস্ট, ABVP-র রোষে প্রেসিডেন্সির প্রাক্তনী

উল্লেখ্য, রবিবারের সভায় তৃণমূলের বিরুদ্ধে একটি ‘চার্জশিট’ প্রকাশ করবে রাজ্য বিজেপি।  বিজেপির দাবি, সাধারণ মানুষের বিরুদ্ধে তৃণমূল যে অন্যায় করেছে তার প্রতিফলন থাকবে ওই ‘চার্জশিট’-এ।

‘আর নয় অন্যায়’ আন্দোলনের সময় রাজ্যের প্রতিটি ঘরে যাবেন বিজেপি কর্মীরা। চার্জশিটে থাকা প্রতিটি অভিয়োগ নিয়ে কথা বলা হবে গ্রাম-শহরের মানুষের সঙ্গে।

রাজ্য সরকারের বিরুদ্ধে আন্দোলন জোরদার করতে একটি ‘ক্ষোভপত্র’ তৈরি করেছে রাজ্য বিজেপি। ওই ক্ষোভপত্রে সাক্ষর করে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের বিরুদ্ধে নিজেদের অনাস্থা জ্ঞাপণ করতে পারবেন সাধারণ মানুষ। এছাড়াও আরও ৫ রকম ভাবে সাধারণ মানুষ তাঁদের ক্ষোভ জানাতে পারবেন। এগুলি হল, মিসড কল দিয়ে, এসএমএস, হোয়াটসঅ্যাপ করে, ওয়েব সাইটে গিয়ে ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

আরও পড়ুন-দিল্লি হিংসায় বহু ক্ষতিগ্রস্থ এলাকাই ফাঁকা, অভিযুক্ত আপ কাউন্সিলরের টিকি ছুঁতে ব্যর্থ পুলিস

পুরভোটকে সামনে রেখে আরও একটি অভিনব উদ্যোগ নিচ্ছে রাজ্য বিজেপি। সেটি হল এবার রাজ্য বিজেপির সদর দফতরে থাকবে একটি ড্রপ বক্স। পুর নির্বাচনে প্রার্থী হতে চেয়ে সেখানে আবেদন করা যাবে। আবেদনপত্রগুলি বিচার করে দেখবে দল।

.