উলুবেড়িয়ার কর্মসূচি স্থগিত হয়েছে : জ্যোতির্ময় মাহাত, বেলুড় মঠ যেতে পারেন Amit Shah

"এখন নয়, তবে পরে হবে। সেই তারিখ জানিয়ে দেওয়া হবে। নিশ্চিতভাবেই পরবর্তীতে আসবেন স্বরাষ্ট্রমন্ত্রী।"

Updated By: Jan 28, 2021, 07:15 PM IST
উলুবেড়িয়ার কর্মসূচি স্থগিত হয়েছে : জ্যোতির্ময় মাহাত, বেলুড় মঠ যেতে পারেন Amit Shah

নিজস্ব প্রতিবেদন : উলুবেড়িয়ায় অমিত শাহের (Amit Shah) রোড শো কর্মসূচি স্থগিত করা হয়েছে। আগামী ৩১ জানুয়ারি রাজ্য় সফরে এসে উলুবেড়িয়ায় রোড শো করার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। একইসঙ্গে উলুবেড়িয়া খলিশানিতে দলীয় এক সমর্থকের বাড়িতে মধ্যাহ্নভোজ করার কথা ছিল তাঁর। তবে এদিন পুরুলিয়ার বিজেপি (BJP) সাংসদ জ্যোতির্ময় সিং মাহাত জানান, সেই কর্মসূচি স্থগিত করা হয়েছে। পরিবর্তে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বেলুর মঠ যেতে পারেন। এমনটাই জানা যাচ্ছে বিজেপি সূত্রে।

এপ্রসঙ্গে সাংসদ জ্যোতির্ময় সিং মাহাত বলেন, "আপাতত এই কর্মসূচি স্থগিত হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রীর সফরের ক্ষেত্রে এরকম পরিবর্তন আগেও হয়েছে, আমরা দেখেছি। এখন নয়, তবে পরে হবে। সেই তারিখ জানিয়ে দেওয়া হবে। নিশ্চিতভাবেই পরবর্তীতে আসবেন স্বরাষ্ট্রমন্ত্রী।" অন্যদিকে, বেলুড় মঠে অমিত শাহের (Amit Shah) যাওয়ার সম্ভাবনার প্রসঙ্গে বিজেপি (BJP) রাজ্য সাধারণ সম্পাদক সঞ্জয় সিং বলেন, "শুনেছি উলুবেড়িয়ার কর্মসূচি বাতিল হয়েছে। শুনছি, উনি বেলুড় মঠ যাবেন। তবে সিডিউল এখনও চূড়ান্ত নয়। আর সরকারিভাবে আমাদের কাছে এখনও সেই খবর নেই।"

প্রসঙ্গত, ৩১ জানুয়ারি রাজ্য সফরে এসে হাওড়ার ডুমুরজলা ময়দানে প্রথমে জনসভা করবেন অমিত শাহ (Amit Shah)। ডুমুরজলায় সভা উপলক্ষে এখন যুদ্ধকালীন তৎপরতায় চলছে বিশাল মঞ্চ তৈরির কাজ। অ্যালুমিনিয়ামের বিম দিয়ে ১০০ ফিটX৬৫ ফিটের সুবিশাল মঞ্চের কাঠামো তৈরি করা হচ্ছে। শাল খুঁটি ও বাঁশ দিয়ে ঘেরা হচ্ছে সভাস্থল। মঞ্চের পিছন দিক দিয়ে ভিআইপিদের জন্য আলাদা প্রবেশপথ তৈরি করা হচ্ছে। আর সভায় আগত কর্মী সমর্থকদের জন্য থাকছে ৪টি এন্ট্রি পয়েন্ট। প্রয়োজনে দুটো মঞ্চও তৈরি করা হতে পারে।

এর পাশাপাশি, ডুমুরজলার সভা উপলক্ষে আজ বিকেলে হাওড়া সিটি পুলিসের উচ্চপদস্থ অফিসারদের সঙ্গে বিজেপি (BJP) নেতৃত্বের একটি বৈঠকও হয়। এক থেকে দেড়ঘণ্টার সেই বৈঠকে নিরাপত্তার বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন সঞ্জয় সিং। তিনি আরও জানান, সভাস্থলে ভলান্টিয়াররা কোথায় কে কীভাবে কাজ করবেন, তাও ঠিক করা হচ্ছে। 

আরও পড়ুন, 'দেশের পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে,' প্রধানমন্ত্রী মোদীর পদত্যাগ চাইলেন Mamata

'গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে লড়ছেন মাননীয়া', ফেসবুকে বিস্ফোরক Dilip Ghosh