'গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে লড়ছেন মাননীয়া', ফেসবুকে বিস্ফোরক Dilip Ghosh

তৃণমূল সাংসদ সৌগত রায় (Sougata Roy) পাল্টা তোপ দেগেছেন, "বাংলায় সাম্প্রদায়িক রাজনীতির ছোঁয়া আনতে চাইছে বিজেপি।"

Updated By: Jan 28, 2021, 05:48 PM IST
'গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে লড়ছেন মাননীয়া', ফেসবুকে বিস্ফোরক Dilip Ghosh

নিজস্ব প্রতিবেদন : ফেসবুকে বিস্ফোরক দিলীপ ঘোষ (Dilip Ghosh)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) নিশানা করে তৃণমূলের 'জয় বাংলা' স্লোগান নিয়ে বিতর্কিত পোস্ট করলেন বিজেপি (BJP) রাজ্য সভাপতি। তোপ দাগলেন, "গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে লড়ছেন মাননীয়া।" 

দিলীপ ঘোষের (Dilip Ghosh) এই পোস্ট সামনে আসতেই রাজ্যের রাজনৈতিক মহলে জোর শোরগোল পড়ে গিয়েছে। বিজেপি (BJP) রাজ্য সভাপতির পোস্টের জবাবে পাল্টা বিজেপিকে তীব্র কটাক্ষে বিঁধেছে তৃণমূলও (TMC)। তৃণমূল সাংসদ সৌগত রায় (Sougata Roy) পাল্টা তোপ দেগেছেন, "বাংলায় সাম্প্রদায়িক রাজনীতির ছোঁয়া আনতে চাইছে বিজেপি।" এপ্রসঙ্গে দমদমে একটি অনুষ্ঠানে এসে সাংসদ সৌগত রায় বলেন, "দিলীপ ঘোষ একজন নোংরা, অসভ্য, মূর্খ লোক। আমরা মনে করি না, বাংলা কথাটা শুধু বাংলাদেশের। আমরা পশ্চিমবাংলার লোক, আমরাও বাংলা বলি। দিদি 'জয় বাংলা' বলেছেন বলে সেটা কি বাংলাদেশের স্লোগান হল? একটা সাম্প্রদায়িক প্রচার দিলীপ ঘোষরা করছে। দিদি নাকি বৃহত্তর বাংলাদেশে তৈরি করার চেষ্টা করছেন! এর চেয়ে মিথ্যা আর কিছু হতে পারে না। দিদি যে বাংলার কথা বলেন, সেটা পশ্চিমবাংলা। তার সাথে সারা ভারতবর্ষের কথা বলেন। এধরনের সাম্প্রদায়িক অপপ্রচার করে মমতা ব্যানার্জিকে (Mamata Banerjee) অপমান করার চেষ্টা করা হচ্ছে। এর নাটের গুরু হচ্ছে দিলীপ ঘোষ। আমি তাঁকে তীব্র নিন্দা করছি।"

কী লিখেছেন ফেসবুকে দিলীপ ঘোষ? দেখুন-

Posted by Dilip Ghosh on Wednesday, January 27, 2021

প্রসঙ্গত, তৃণমূলের 'জয় বাংলা' স্লোগান নিয়ে নতুন করে হইচই শুরু হয়েছে ২৩ জানুয়ারি, নেতাজি (Netaji) জন্মজয়ন্তী থেকে। ওইদিন নেতাজির ১২৫ তম জন্মজয়ন্তী উপলক্ষে ভিক্টোরিয়া মেমোরিয়ালে কেন্দ্রীয় সরকারের তরফে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বক্তব্য রাখতে উঠলে দর্শকাসন থেকে 'জয় শ্রী রাম' (Jai Shri Ram) স্লোগান ওঠে। মঞ্চেই যার প্রতিবাদ করেন মুখ্যমন্ত্রী। পাল্টা 'জয় বাংলা' স্লোগান দিয়ে কোনও বক্তব্য না রেখেই ফিরে যান তিনি। 

নেতাজি জন্মজয়ন্তীর অনুষ্ঠানে 'জয় শ্রী রাম' (Jai Shri Ram) স্লোগানকে ঘিরে এরপরই নিন্দায় সরব হয় তৃণমূল, বাম, কংগ্রেস সব পক্ষ-ই। যার পাল্টা আবার মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) আক্রমণ করে টুইটারে একের পর এক তোপ দাগেন বিজেপি আইটি সেলের ইনচার্জ অমিত মালব্য (Amit Malvya)। তৃণমূল নেত্রীর মুখে 'জয় বাংলা' স্লোগান 'বাংলাদেশের মুক্তিযুদ্ধের সরকারি স্লোগান' বলেও কটাক্ষ করেন তিনি। বলেন, 'মুক্তিযুদ্ধের সময় এই স্লোগানকে জনপ্রিয় করেছিলেন শেখ মুজিবর রহমান।' প্রশ্ন তোলেন, 'কার কাছ থেকে স্বাধীনতা চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়? নেতাজি যেখানে ঐক্যবদ্ধ ভারতের স্বপ্ন দেখেছিলেন, সেখানে তিনি বিভেদের কথা বলছেন,' বলেও তোপ দাগেন অমিত মালব্য।

আরও পড়ুন, নেতাজির জন্মজয়ন্তী অনুষ্ঠানে আমায় টিজ করেছে: Mamata
বিজেপিতে Prabir Ghosal? কোন্নগরে বিধায়কের 'দাদার অনুগামী' পোস্টার ঘিরে তুঙ্গে জল্পনা 

.