Cooch Behar | Anant Maharaj: 'রক্ত তো বাংলাদেশেও বয়েছিল...', কোচবিহার নিয়ে ফের বিস্ফোরক অনন্ত মহারাজ!

অনন্ত মহারাজের বক্তব্যের বিরোধিতা করেছেন শমীক ভট্টাচার্য। তিনি বলেন, 'প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী সুস্থ মানুষ!'

Updated By: Jul 26, 2024, 04:26 PM IST
Cooch Behar | Anant Maharaj: 'রক্ত তো বাংলাদেশেও বয়েছিল...', কোচবিহার নিয়ে ফের বিস্ফোরক অনন্ত মহারাজ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরও বিস্ফোরক দাবি করলেন বিজেপি সাংসদ অনন্ত মহারাজ। এবার সংসদ ভবন চত্বরে দাঁড়িয়ে অনন্ত মহারাজ দাবি করলেন, "প্রধানমন্ত্রীর দফতর থেকে স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে যে কোচবিহারকে আলাদা রাজ্য করা হোক।" উল্লেখ্য, বিজেপি কোচবিহারকে আলাদা রাজ্যের স্বীকৃতির দাবিতে সরব হতেই পালটা গেরুয়া শিবিরের বিরুদ্ধে বাংলা ভাগের চক্রান্তের অভিযোগ এনেছে তৃণমূল। তৃণমূল কংগ্রেসের একাধিক নেতা হুঁশিয়ারি দিয়েছেন, রাজ্য ভাগ করতে এলে রক্তগঙ্গা বয়ে যাবে। যার জবাবে আবার অনন্ত মহারাজ বললেন, 'রক্ত তো বাংলাদেশেও বয়েছিল পাকিস্তান থেকে আলাদা করার সময়।' 

যদিও অনন্ত মহারাজের বক্তব্যের বিরোধিতা করেছেন শমীক ভট্টাচার্য। অনন্ত মহারাজের বক্তব্যের পালটা সুর শমীক ভট্টাচার্যের গলায়।  তিনি বলেন, 'প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী সুস্থ মানুষ!' প্রসঙ্গত, সুকান্ত মজুমদারের 'উত্তর-পূর্ব' ভারত মন্তব্যের সমর্থনে বৃহস্পতিবার বিজেপির রাজ্যসভা সাংসদ অনন্ত মহারাজ সুর চড়ান, 'কোচবিহার আলাদা রাজ্য হবেই।' হুঙ্কার দেন, "কোচবিহার কখনওই বাংলার অংশ ছিল না। জোর করে অন্তর্ভুক্ত করা হয়েছে। আমি চাই যত শীঘ্র সম্ভব গ্রেটার কোচবিহার আলাদা রাজ্য ঘোষণা করা হোক।"

অনন্ত মহারাজ আরও দাবি করেন কোচবিহারকে আলাদা রাজ্য করার মৌখিক প্রতিশ্রুতি আগেই দিয়েছে কেন্দ্র। তিনি বলেন, "এব্যাপারে বিজেপি বা তৃণমূল, কারও চাওয়াতেই কিছু এসে যায় না। কেন্দ্রীয় সরকার আগেই প্রতিশ্রুতি দিয়ে রেখেছে। লিখিত প্রতিশ্রুতি রয়েছে আমার কাছে। উত্তরবঙ্গের উন্নয়ন করতে হবে। উত্তরবঙ্গকে উত্তর-পূর্ব উন্নয়ন পর্ষদের যুক্ত করার আগেই কোচবিহারকে আলাদা রাজ্য করতে হবে।" উল্লেখ্য, এই নিয়ে প্রথম বলেন বালুরঘাটের সাংসদ তথা উত্তর-পূর্ব উন্নয়ন মন্ত্রকের প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার। 

সুকান্ত বলেন, "প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছি। প্রধানমন্ত্রীর হাতে একটি প্রস্তাব তুলে দিয়ে এসেছি আপাতত। প্রেজেন্টেশন দিয়েছি, উত্তরবঙ্গের সঙ্গে উত্তর-পূর্বের কী কী মিল?  যার ফলে উত্তরবঙ্গকে উত্তর-পূর্বের অন্তর্ভুক্ত করা যেতে পারে। এবার প্রধানমন্ত্রী বিচার করবেন।" এরপরই কার্শিয়াঙের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা আবার উলটো সুরে গেয়ে কটাক্ষ করেন,"সুকান্তর বক্তব্য আসলে খেয়ালি পোলাও, ইউটোপিয়া।" সব মিলিয়ে কোচবিহার ইস্যুতে স্পষ্ট বিজেপির অন্দরে মতানৈক্যের ছবিটা।

আরও পড়ুন, Jadavpur University: 'কোনও র‍্যাগিং হয়নি, ভুল বোঝাবুঝি হয়েছিল', দাবি যাদবপুরের 'নির্যাতিত' ছাত্রের বাবার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.