Anish Khan Death: আনিসের দ্বিতীয় ময়নাতদন্তে নারাজ পরিবার, 'কাজ করলে এরা আসামি ধরত'; CBI তদন্ততেই অনড় বাবা

পরিবার অনুমতি না দেওয়ায় আনিসের দেহের দ্বিতীয়বার ময়নাতদন্ত নিয়ে অনিশ্চয়তা

Updated By: Feb 23, 2022, 01:28 PM IST
Anish Khan Death: আনিসের দ্বিতীয় ময়নাতদন্তে নারাজ পরিবার, 'কাজ করলে এরা আসামি ধরত'; CBI তদন্ততেই অনড় বাবা

নিজস্ব প্রতিবেদন: আনিস খানের (Anish Khan) দ্বিতীয়বার ময়নাতদন্তে নারাজ পরিবার। মৃত ছাত্রনেতার বাবার স্পষ্ট বক্তব্য, সিটের তদন্তের উপর তাঁদের ভরসা নেই। CBI তদন্ত না হওয়া পর্যন্ত ময়নাতদন্ত করা যাবে না।  

বুধবার সকালে ফের আনিস খানের (Anish Khan) আমতার বাড়িতে যান সিটের (SIT) তদন্তকারীরা। মৃতছাত্র নেতার পরিবারের তরফে প্রথম থেকেই ময়নবাতদন্তে গড়মিলের অভিযোগ করা হচ্ছিল। এবার তদন্তকারীরাও আনিসের নখের নমুনা সংগ্রহ করতে চান। ঘটনার দিন কোনও ধস্তাধস্তি হয়েছিল কিনা, তা নিশ্চিত করতে চান তাঁরা। সেজন্য আনিসের পরিবারকে কাছে দ্বিতীয়বার ময়নাতদন্তের প্রস্তাব দেয় সিট (SIT)। তবে মুখের উপর তাঁদের সেই প্রস্তাব খারিজ করে দেন আনিস খানের (Anish Khan) বাবা। তিনি বলেন, "এই সিটকে তো আমি কেসই দিচ্ছি না। এদের হাতে আবার ময়নাতদন্ত করাবো কেন? এরাই তো প্রথমবার ময়নাতদন্ত করেছিল আমি না থাকায়। CBI-এর হাতেই আমি নতুন করে ময়নাতদন্ত করাবো কোর্টকে দিয়ে। এরা কাজের কাজ করছে না। এরা কাজের কাজ করলে আসামি ধরত। শুক্রবার থেকে বুধবার পাঁচ দিন হয়ে গেল একটাও আসামি ধরেছে?"

কেবল সিটের (SIT) অফিসাররাই নন, আনিসের পরিবারের সঙ্গে কথা বলেন এগজিকিউটিভ ম্যাজিস্ট্রেট)। তিনি পরিবারকে দ্বিতীয়বার ময়নাতদন্তের গুরুত্ব বোঝানোর চেষ্টা করেন। কিন্তু তাতেও অনড় আনিসের পরিবার। তাঁদের স্পষ্ট বক্তব্য, সিটের উপর ভরসা নেই। সিবিআই তদন্ত চাই। যা করবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা করবে। 

ফলে পরিবার অনুমতি না দেওয়ায় আনিসের দেহের দ্বিতীয়বার ময়নাতদন্ত নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। সূত্রের খবর, জেলা শাসকের মাধ্যমে সিটকে রিপোর্ট দেবেন এগজিকিউটিভ ম্যাজিস্ট্রেট। এই বিষয়ে রিপোর্টে উল্লেখ থাকতে পারে। 'আনিস-হত্যা' কাণ্ডের (Anish Khan Death) সিবিআই তদন্ত চেয়ে ইতিমধ্যে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার এর শুনানি রয়েছে। সেখানে সিটের তরফে একটা রিপোর্ট দেওয়া হবে। সূত্রের খবর, সেই রিপোর্টেও বুধবারের ঘটনার উল্লেখ থাকতে পারে।

আরও পড়ুন: Visva Bharati: উত্তপ্ত বিশ্বভারতী, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকে প্রবল বিক্ষোভ পড়ুয়াদের

আরও পড়ুন: Jamalpur: 'ওরা চোর, ওদের চিনে রাখুন', কোমরে দড়ি বেঁধে ২ যুবককে গ্রাম ঘোরাল পুলিস!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.