Jawan Died In Siliguri: এনজেপি স্টেশনে ভয়ংকর ঘটনা; বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃত্যু ১ জওয়ানের, আশঙ্কাজনক ৩

ঘটনার পরই এলাকাটি ঘিরে ফেলে সেনা জওয়ানরা। জানা যাচ্ছে ট্রেনটি পূর্ব ভারতের দিকে যাচ্ছিল। এদিন সকালে ট্রলারটি এনজেপি স্টেশনে পৌঁছতে তাকে জল কতটা রয়েছে তা দেখতে ওঠেন কয়েকজন জওয়ান

Updated By: Jan 19, 2023, 02:10 PM IST
Jawan Died In Siliguri: এনজেপি স্টেশনে ভয়ংকর ঘটনা; বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃত্যু  ১ জওয়ানের, আশঙ্কাজনক ৩

নারায়ণ সিংহ রায়: চোখের সামনে ঘটে গেল সবকিছু। সকাল ৮টা ৪০ নাগাদ এনজেপি স্টেশনে এসে পৌঁছল সেনাবাহিনীর একটি ট্রলার। সেই ট্রলারের জলের ট্যাঙ্কে জল মাপতে উঠেছিলেন এক জওয়ান। আর তখনই ঘটে যায় ভয়ঙ্কর ওই ঘটনা। ওভারহেড তারে বিদ্যুত্স্পৃষ্ট হন ওই জওয়ান। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। মৃত জওয়ানের নাম  মেহেতা মনিস(৩৪)।

আরও পড়ুন-বিনেশদের পাশে দাঁড়িয়ে এবার ফেডারেশন সভাপতির বিরুদ্ধে কড়া মন্তব্য করলেন বজরঙ্গ   

এদিকে ওই জওয়ানের সঙ্গে ছিলেন ৫-৬ জন জওয়ান। তারাও মনিসের সঙ্গে বিদ্যুত্স্পৃষ্ট হন। অধিকাংশের দেহই ঝলসে গিয়েছে। তড়িঘড়ি তাদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় রেল হাসপাতালে। সেখানেই মনিসকে মৃত বললে ঘোষণা করা হয়। বাকীরা হাসপাতালে চিকিত্সাধীন। অধিকাংশ অবস্থা বেশ গুরুতর।

ঘটনার পরই এলাকাটি ঘিরে ফেলে সেনা জওয়ানরা। জানা যাচ্ছে ট্রেনটি পূর্ব ভারতের দিকে যাচ্ছিল। এদিন সকালে ট্রলারটি এনজেপি স্টেশনে পৌঁছতে তাকে জল কতটা রয়েছে তা দেখতে ওঠেন কয়েকজন জওয়ান। তাতেই এই দুর্ঘটনা।

ওই ঘটনা নিয়ে উত্তর-পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানান, "মিলিটারি স্পেশাল ট্রেন এনজেপি লাইন নম্বর পাঁচে ঢুকেছিল। এক জওয়ান জলের পরিমাণ মাপতে গিয়েই ২৫ হাজার ভোল্টের ইলেকট্রিক তারে বিদ্যুত্স্পৃষ্ট হন। এতে একজনের মৃত্যু হয়। বাকি ৩ জন আশঙ্কাজনক। তারা রেল হাসপাতালে ভর্তি রয়েছেন৷ ঘটনা খুবই দুঃখজনক। তবে সেনাদের ট্রেনটি যখন স্টেশনে ঢুকল তাদের উচিত ছিল স্টেশনকে জানানো যে তাদের জলের প্রয়োজন আছে। স্টেশন থেকে সেটার ব্যাবস্থা করা হত। প্রয়োজনে ট্রেনটি অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হত৷ কিন্তু তারা এগুলো কিছুই করেনি৷

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.