আসানসোল থেকে ১ কোটি টাকা-সহ গ্রেফতার দিলীপ ঘোষের প্রাক্তন আপ্ত সহায়ক

সপ্তমদফা নির্বাচনের আগে আসানসোল স্টেশন থেকে ১ কোটি টাকা-সহ দুজনকে আটক করল রেল পুলিশ (জিআরপি)।সূত্রের খবর, ধৃত গৌতম চট্টোপাধ্যায় বারাসতের বাসিন্দা ও লক্ষিকান্ত সাউ দিল্লির বাসিন্দা। 

Updated By: May 13, 2019, 02:10 PM IST
 আসানসোল থেকে ১ কোটি টাকা-সহ গ্রেফতার দিলীপ ঘোষের প্রাক্তন আপ্ত সহায়ক

নিজস্ব প্রতিবেদন: সপ্তমদফা নির্বাচনের আগে আসানসোল স্টেশন থেকে ১ কোটি টাকা-সহ দুজনকে আটক করল রেল পুলিশ (জিআরপি)। সূত্রের খবর, ধৃত গৌতম চট্টোপাধ্যায় বারাসতের বাসিন্দা, তিনি দিলীপ ঘোষের প্রাক্তন আপ্ত সহায়ক ও লক্ষিকান্ত সাউ দিল্লির বাসিন্দা। 

আরও পড়ুন: স্কুল শিক্ষক নিয়োগের নয়া মেধা-তালিকা পেলেন প্রার্থীরা, তবু কাটল না জট

রেল পুলিশ সূত্রে খবর, রবিবার সন্ধে নাগাদ স্টেশনের ৫নং প্লাটফর্মে দুই যুবককে সন্দেহজনক ভাবে স্টেশনে ঘোরাঘুরি করতে দেখে তাঁরা। তখনই রেল পুলিশ তাদের আটক করে। তল্লাসি করে তাদের ব্যাগ থেকে নগদ প্রায় কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। এরপর আয়কর দপ্তরের আধিকারিকরা খবর পেয়ে স্টেশনে পৌঁছান। জেরায় ধৃতরা স্বীকার করেছে তাঁরা বিজেপির দলীয় কর্মী, ভোটের কাজের জন্য পার্টির ফান্ডেই এই টাকা পৌঁছে দিচ্ছিল তারা। ঘটনাটি খতিয়ে দেখছে পুলিস। 

এই টাকা কোথা থেকে কোথায় যাচ্ছিল, তাঁরা আদৌ বিজেপির কর্মী কিনা তদন্ত করছে পুলিস।  পরিমাণ টাকা কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল তা খতিয়ে দেখছে রেল পুলিস।দুজনকেই গ্রেফতার করে আসানসোল আদালতে পাঠিয়েছে জি আরপি। উল্লেখ্য ভোটের মরসুমে নাকা চেকিং-এ ইতিমধ্যেই ৬৪কোটিরও বেশি বেআইনি টাকা বাজেয়াপ্ত হয়েছে। উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্র-সহ বহু বেআইনি সম্পত্তি। সবমিলিয়ে বলা অপেক্ষা রাখে ভোটের মাঝেই উত্তপ্ত রাজ্য। এই সমস্ত দিক খতিয়ে দেখতে আজই শহরে বৈঠকে বসেছিলেন মুখ্য নির্বাচনী আধিকারিক সুদীপ জৈন।

Tags:
.