স্কুল শিক্ষক নিয়োগের নয়া মেধা-তালিকা পেয়েছেন প্রার্থীরা, তবু কাটল না জট

গত এপ্রিলে পুনঃপ্রকাশিত হয়েছে নবম ও দশম শ্রেণীর ইতিহাসের শিক্ষক নিয়োগের মেধা-তালিকা। তবে সেই তালিকার ব়্যাঙ্ক নিয়ে চাকরি প্রার্থীদের মধ্যে ফের চাঞ্চল্য ছড়িয়েছে।

Updated By: May 13, 2019, 11:18 AM IST
স্কুল শিক্ষক নিয়োগের নয়া মেধা-তালিকা পেয়েছেন প্রার্থীরা, তবু কাটল না জট

নিজস্ব প্রতিবেদন: ইতিহাসের ১২০ জন শিক্ষক পদে প্রার্থীর চতুর্থ দফার মেধা তালিকা প্রকাশের পর কলকাতা হাইকোর্টে ব়্যাঙ্ক রিভিউ-এর আবেদন জানিয়েছিলেন বেশ কয়েকজন প্রার্থী। রিভিউ-এর পর উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী নয়া মেধা তালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। আর এরপরই শুরু হয়েছে জটিলতা। উত্তরপত্র রিভিউ-এ কিছু প্রার্থীর ব়্যাঙ্ক ওপরের দিকে উঠে যায় এবং স্বাভাবিকভাবেই পিছিয়ে যায় অন্যদের ব়্যাঙ্ক। তাতেই কমিশনের দিকে অসচ্ছাতার অভিযোগে সরব হয়েছেন পিছিয়ে যাওয়া ব়্যাঙ্কের প্রার্থীরা।

আরও পড়ুন: পক্ষপাতদুষ্ট আচরণের অভিযোগ, বাঁকুড়ার জেলাশাসককে সরাল কমিশন

গত ৩০ এপ্রিল পুনঃপ্রকাশিত হয়েছে নবম ও দশম শ্রেণীর ইতিহাসের শিক্ষক নিয়োগের মেধা-তালিকা। তবে সেই তালিকার ব়্যাঙ্ক নিয়ে চাকরি প্রার্থীদের মধ্যে ফের চাঞ্চল্য ছড়িয়েছে। ব়্যাঙ্কের পরিবর্তন ঘটেছে বলে অভিযোগ একদল চাকরি প্রার্থীর। দেখা যাচ্ছে যে ব়্যাঙ্ক তিন-চার ধাপ পিছিয়ে গিয়েছে অনেকেরই। অভিযোগ এতেই সমস্যায় পড়তে হবে তাঁদের।

 

উল্লেখ্য, লোকসভা ভোটের পর নবম ও দশম শ্রেণির ইতিহাসের প্রার্থী নিয়োগের চতুর্থ দফার কাউন্সিলিং, তবে ব়্যাঙ্কের এই বদলের কারণে অনিশ্চয়তার মুখে পড়েছেন বলেই মনে করছেন অনেকে। অন্যদিকে সচ্ছ নিয়োগের দাবিতে যে সমস্ত প্রার্থীরা অনশনে বসেছিলেন তাঁরাও লোকসভা ভোটের পরই ফের বিষয়টি নিয়ে ওপর মহলের সঙ্গে কথা বলবেন বলেই জানিয়েছেন।

.