থানা থেকে ১৮টি বন্দুক চুরি করে পাচারে ধৃত খোদ এএসআই!

থানার মালখানার দায়িত্বে ছিলেন অভিযুক্ত এএসআই।

Updated By: Jan 22, 2020, 02:55 PM IST
থানা থেকে ১৮টি বন্দুক চুরি করে পাচারে ধৃত খোদ এএসআই!

নিজস্ব প্রতিবেদন : খোদ রক্ষকই ভক্ষক! যার উপর ছিল নিরাপত্তার দায়িত্ব, তিনি-ই কিনা চুরি করে বসলেন। এক-আধটা নয়, একেবারে গুনে গুনে ১৮ খানা! থানা থেকে বন্দুক চুরির দায়ে গ্রেফতার করা হল এক এএসআই-কে। অভিযোগ, থানা থেকে ১৮টি বন্দুক চুরি করেছেন তিনি। অভিযুক্তের নাম তারাপদ টুডু।

বর্তমানে পশ্চিম মেদিনীপুরের জামবনি থানায় কর্মরত তারাপদ টুডু। এর আগে লালগড় থানায় এএসআই পদে কর্মরত ছিলেন তিনি। অভিযোগ, সেইসময়ই লালগড় থানা থেকে ১৮টি বন্দুক চুরি করেন তিনি। উল্লেখ্য, অভিযুক্ত তারাপদ টুডু-ই ছিলেন থানার মালখানার দায়িত্বে। শুধু তারাপদ টুডু-ই নয়। থানা থেকে বন্দুক চুরির ঘটনায় গ্রেফতার করা হয়েছে আরও ৩ জনকে।

ধৃতদের মধ্যে রয়েছে একজন এনভিএফ কর্মী লক্ষ্মীরাম রানা এবং দীলিপ ও সুধাংশু নামে দুই গ্রামবাসী। অভিযোগ, লালগড় থানায় কর্মরত অবস্থায় তারাপদ টুডু ও লক্ষ্মীরাম রানা মিলে বন্দুকগুলি চুরি করে পাচার করেন। বিভিন্ন সময়ে সেগুলি তারপর বাজেয়াপ্ত করে পুলিস।

আরও পড়ুন, যে মোদী তিন তালাক রদ করেন, তাঁর কানে কান্না পৌঁছচ্ছে না? 'সুপ্রিম' রায়ে হতাশ কলকাতার 'শাহিনবাগ'

আরও পড়ুন, কেন্দ্রের বক্তব্য না শুনে CAA-NPR-এ কোনও স্থগিতাদেশ নয়, সাফ জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অভিযুক্তদের গ্রেফতার করে লালগড় থানার পুলিস। গ্রেফতারির পর আজ ধৃতদের ঝাড়গ্রাম আদালতে তোলা হয়। ধৃতদের ৫ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। প্রসঙ্গত, একসময় লালগড় এলাকা মাওবাদী উপদ্রুত হচ্ছিল। পরবর্তীতে পরিস্থিতি বদলেছে। সেখানে লালগড় থানা থেকে এভাবে খোদ পুলিসকর্মীর বন্দুক চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

.