আসন্ন ভোট, আম আদমির আস্থা বাড়াতে এলাকায় এলাকায় রুট মার্চ আধাসেনার

শনিবারই রাজ্যে এসে পৌঁছেছে ১২ কোম্পানি আধাসেনা। 

Updated By: Feb 21, 2021, 08:24 PM IST
আসন্ন ভোট, আম আদমির আস্থা বাড়াতে এলাকায় এলাকায় রুট মার্চ আধাসেনার

নিজস্ব প্রতিবেদন : ভোটমুখী বাংলায় আগামী ২৫ ফেব্রুয়ারির মধ্যে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসার কথা রয়েছে। এরমধ্যে শনিবারই রাজ্যে এসে পৌঁছেছে ১২ কোম্পানি আধাসেনা। এরপর আজ সকাল থেকেই এলাকাভিত্তিক টহলদারি, কনফিডেন্স বিল্ডিংয়ের কাজ শুরু করে দেয় কেন্দ্রীয় বাহিনী।

বাঁকুড়ার সোনামুখী শহরে আজ রুট মার্চ করে কেন্দ্রীয় বাহিনী। আজ বিকালে কেন্দ্রীয় বাহিনী গোটা সোনামুখী বাজারে রুট মার্চ করে। গতকালই দুর্গাপুর হয়ে বাঁকুড়ার পত্রসায়র কলেজে এসে পৌঁছায় এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। প্রথমে এই কেন্দ্রীয় বাহিনীকে খাতড়ার কেচন্দা ভিপিএ বিদ্যাপীঠে রাখার কথা থাকলেও পরবর্তীতে অধিক স্পর্শকাতর পত্রসায়র ব্লকে নিয়ে আসা হয়। এরপরই আজ বিকালে সোনামুখী বাজারে রুট মার্চ করে এরিয়া ডমিনেশন শুরু করেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।

নির্বাচন ঘোষণার আগেই অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে আরামবাগেও পৌঁছে গিয়েছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। শনিবার সন্ধ্যায় আরামবাগে পৌঁছনোর পর রবিবার দুপুর থেকে খানাকুল ও পুরশুড়ার বিভিন্ন এলাকায় রুট মার্চ করেন তাঁরা। এদিন পুরশুড়ার অত্যন্ত স্পর্শকাতর এলাকা সুদরুস ও খানাকুলের স্পর্শকাতর এলাকা বালিপুরে রুট মার্চ করেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। রুট মার্চের পাশাপাশি এলাকার মানুষের সঙ্গেও কথা বলেন। এলাকায় শান্তি বজায় রাখার আহ্বান জানান।

আজ থেকে ব্যারাকপুর শিল্পাঞ্চলের বিভিন্ন জায়গাতেও এরিয়া ডমিনেশনের কাজ শুরু করে দিয়েছে কেন্দ্রীয় বাহিনী। ব্যারাকপুর পুলিস কমিশনারেটের অতি স্পর্শকাতর নৈহাটি থানা, জগদ্দল থানা, ভাটপাড়া থানা এলাকায় আধাসেনা জওয়ানরা ও পুলিস অফিসাররা যৌথভাবে রুট মার্চ করেন। মোট ৫ কোম্পানি আধাসেনা ব্যারাকপুর পুলিস কমিশনারেটে এসে পৌঁছেছে। 

একইসঙ্গে আজ সকালে বর্ধমানের রাস্তায় রুট মার্চ করে কেন্দ্রীয় বাহিনী। বিধানসভা নির্বাচনের আগে সাধারণ মানুষের আস্থা বাড়াতে বর্ধমানের কার্জন গেট থেকে শুরু হয়ে বীরহাটা পর্যন্ত রুট মার্চ করে বাহিনী। মধ্য হাওড়ার বিভিন্ন জায়গাতেও রুট মার্চ করে বাহিনী। কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি রাজ্য পুলিসের টহলদারিও চলছে। ভোটারদের ভরসা জোগাতে আজ সিঙ্গুর থানার বলরামবাটি গ্রামে রুট মার্চ করে রাজ্য পুলিসও। রবিবার সকালে সিঙ্গুর থানার পুলিস অফিসাররা গ্রামের বাজার থেকে বিভিন্ন দোকানে দোকানে গিয়ে ভোটারদের নির্ভয়ে থাকার পরামর্শ দেন।

আরও পড়ুন, Rujira-র অ্যাকাউন্ট থেকে টাকা যেত ৪ দেশে! ফের নোটিস আগামিকাল, বোনকেও জেরা করবে CBI

অভিষেকের স্ত্রীকে CBI-এর নোটিস, 'ভাইপো'কে পাল্টা 'ফাঁসির মঞ্চ' কটাক্ষ Suvendu-র

'ভোটের সময় অপরাধীকে মনে পড়ে সিবিআই-এর', নিরপেক্ষ তদন্তের দাবি বাম-কংগ্রেসের

.