নার্সদের রাজ্যত্যাগ আটকাতে মুখ্যসচিব ও নার্সিং কাউন্সিলকে চিঠি

খাতায়-কলমে ১৬৯ জন ভিন রাজ্যের বাসিন্দা নার্স, যারা কলকাতার বিভিন্ন বেসরকারি হাসপাতালে কর্মরত ছিলেন, তারা রাজ্য ছেড়ে চলে গেলেন। 

Updated By: May 16, 2020, 11:49 PM IST
নার্সদের রাজ্যত্যাগ আটকাতে মুখ্যসচিব ও নার্সিং কাউন্সিলকে চিঠি

নিজস্ব প্রতিবেদন: রাজ্য ছাড়ছেন ভিন রাজ্যের নার্সরা। এহেন পরিস্থিতিতে নার্সদের আটকাতে নার্সিং কাউন্সিল অব ইন্ডিয়া ও রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহাকে চিঠি দিল Association of Hospitals of Eastern Endia। এটি পূর্ব ভারতের বেসরকারি হাসপাতালগুলির সংগঠন।

চিঠিতে রাজ্য সরকারকে অনুরোধ করা হয়েছে, মণিপুর, ত্রিপুরা, ওডিসা ও অন্য রাজ্য সরকারের সঙ্গে কথা বলুক রাজ্য সরকার। নার্সদের এরাজ্যেই কাজ করতে বলা হোক। এর পাশাপাশি নার্সিং কাউন্সিলকেও আবেদন করা হয়েছে, এই সঙ্কটের সময়ে নার্সদের নিজেদের কাজের জায়গায় কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ দিক তারা। না হলে এরাজ্যে স্বাস্থ্য ক্ষেত্রে সঙ্কট দেখা দেবে। 

খাতায়-কলমে ১৬৯ জন ভিন রাজ্যের বাসিন্দা নার্স, যারা কলকাতার বিভিন্ন বেসরকারি হাসপাতালে কর্মরত ছিলেন, তারা রাজ্য ছেড়ে চলে গেলেন। চলে যাওয়ার নার্সদের ১৫০ জন ত্রিপুরা মনিপুর এবং মিজোরামের বাসিন্দা। বাকিদের বাড়ি ওড়িশা এবং ঝাড়খন্ড। শুক্রবার দিনে রাজ্য ছেড়ে চলে গিয়েছিলেন ১৮৫ জন। এই মুহুর্তে এমনটা হওয়াই স্বাভাবিক বলছেন পিয়ারলেস হাসপাতালের কর্তা সুদীপ্ত মিত্র।তিনি বলেন,"যে এখানে ৫০ থেকে ৬০ শতাংশ অথবা ৭০ থেকে ৮০ শতাংশ পর্যন্ত ভিন রাজ্যের বাসিন্দা নার্স বেসরকারি পরিষেবা ক্ষেত্রে চাকরি করেন। করোনা সংকটের সময় তাঁরা অনেককে নিজের রাজ্যে নিজের বাড়ি ফিরতে চাইছেন। আর সে ক্ষেত্রে সংশ্লিষ্ট রাজ্যগুলির বিভিন্ন হাসপাতাল তাদেরকে অফার দিচ্ছে। আর তাই প্রত্যেকেই নিজের বাড়ির কাছাকাছি ফিরতে চাইছে।

আরও পড়ুন- পার্ক সার্কাসে উড়ালপুলে ঘুড়ির মাঞ্জায় প্রাণ হারালেন বাইক আরোহী

.