Kulti Coal Mine Accident: সাতসকালে ভেঙে পড়ল খনির ছাদ, ধসে চাপা পড়ে গেলেন ধসে কমপক্ষে ২৫ জন!

কুলটি ব্লক যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি, বলেন, বিজেপি পাগল। ভিত্তিহীন অভিযোগ। পুলিস রীতিমতে রেইড করছে। কয়লা কেন্দ্রের সম্পত্তি। কেন্দ্রের সিআইএসএফ কি নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে?

Updated By: Jan 8, 2023, 01:33 PM IST
Kulti Coal Mine Accident: সাতসকালে ভেঙে পড়ল খনির ছাদ, ধসে চাপা পড়ে গেলেন ধসে কমপক্ষে ২৫ জন!

বাসুদেব চট্টোপাধ্যায়: রবিবার ভোরে কুলটির বিসিসিএল এর খোলামুখ কয়লা খনিতে আচমকাই নেমে এল বিরাট ধস। সেই ধসে কমপক্ষে ২০-২৫ জন চাপা পড়ে  গিয়েছেন বলে আশঙ্কা করছেন স্থানীয় মানুষজন। ঘটনাটি ঘটেছে কুলটির বোডরা গ্রামে। এটি বিসিসিএলের ১২ নম্বর হাজলা পিটের ঘটনা।

আরও পড়ুন-ঠান্ডায় কাঁপছে মহানগর, রাজ্যজুড়ে শীতের আমেজ

চাপা পড়ে গিয়েছেন কারা? স্থানীয় বাসিন্দাদের দাবি, যারা চাপা পড়ে গিয়েছে তারা এলাকারই গরিব মানুষজন। কয়লা কুড়িয়ে সামান্য টাকা রোজগার করেন। রবিবার ভোর নাগাদ বেশ কয়েকজন খোলামুখ খনিতে নামে।  তখনই আচমকাই উপরের ছাদ ধসে তারা চাপা পড়ে যান। ঘটনার তদন্তে নেমেছে কুলটি থানার পুলিস।

ওই ঘটনা নিয়ে এলাকার বিজেপি কাউন্সিলর লালন মেহরা বলেন, বহুদিন থেকে এখানে কয়লা পাচার চলছে। কোলিয়ারির ম্যানেজমেন্টকে সেকথা বলেছি। এখানকার ম্যানেজমেন্টের দাবি, পুলিস ও নেতা মিলে এসব করছে। আমার বক্তব্য সিআইএসএফ কী করছে? একটা বিরাট সিন্ডেকেটের মাধ্যমে এসব চলছে। কোটি কোটি টাকার লেনদেন হচ্ছে। তার জন্যই এখানে ধস হয়েছে। ম্যানেজমেন্টেক বললাম, এখানে খুঁড়লে অনেক মানুষ বের হবে। গরিব লোক এখান থেকে করে খাচ্ছে। কিন্তু তারা আর কত পাচ্ছে? খুব বেশি হলে দিনে দেড়শো টাকা। কিন্তু উপরতলার লোকজন বিপুল টাকা লুটে নিচ্ছে।

কুলটি ব্লক যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি, বলেন, বিজেপি পাগল। ভিত্তিহীন অভিযোগ। পুলিস রীতিমতে রেইড করছে। কয়লা কেন্দ্রের সম্পত্তি। কেন্দ্রের সিআইএসএফ কি নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে? বিজেপির বিধায়কের সঙ্গে এক ভদ্রলোককে দেখা যায়। তার সঙ্গে মিলে পাচারের চেষ্টা হচ্ছে। তৃণমূল ও পুলিস বাধা দিচ্ছে। এসব মিথ্যে অভিযোগ এনে কোনও লাভ হবে না। শুধু শুধু পঞ্চায়েতে ভোটে হাওয়া তোলার চেষ্টা চলছে। আর যাদব নামে একজনকে বিজেপির যুব নেতার পাশে দেখা যায়। ইনি গোরুর ব্যবসা করেন। বিজেপিকে বলুন নিজের ঘরটা আগে ঠিক করতে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.