"একইসঙ্গে সরকার ও সিন্ডিকেট চালাচ্ছেন" মুখ্যমন্ত্রীকে ফের পত্রাঘাত রাজ্যপালের

তাঁর অভিযোগ, "বাংলাকে পুলিস রাজ্য বানাচ্ছেন মমতা। করোনা আক্রান্ত হয়ে মৃতদের যেভাবে সত্কার করা হচ্ছে, তা নিয়েও আপত্তি তুলেছেন ধনখড়।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: May 4, 2020, 03:49 PM IST
"একইসঙ্গে সরকার ও সিন্ডিকেট চালাচ্ছেন" মুখ্যমন্ত্রীকে ফের পত্রাঘাত রাজ্যপালের

নিজস্ব প্রতিবেদন: পত্রযুদ্ধ চলছেই। চিঠি চালাচালিতে তীব্র হচ্ছে রাজ্য়-রাজ্যপাল সংঘাত। এবার ফের মমতার ১৩ পাতার চিঠির উত্তর পাঠালেন জগদীপ ধনখড়। "একইসঙ্গে সরকার ও সিন্ডিকেট চালাচ্ছেন মমতা। মুখ্যমন্ত্রীর ১৩ পাতার চিঠির উত্তরে পাল্টা ৪ পাতার চিঠিতে এণনটাই লিখেছেন রাজ্যপাল। 

তাঁর অভিযোগ, "বাংলাকে পুলিস রাজ্য বানাচ্ছেন মমতা। করোনা আক্রান্ত হয়ে মৃতদের যেভাবে সত্কার করা হচ্ছে, তা নিয়েও আপত্তি তুলেছেন ধনখড়। তাঁর দাবি, রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা তলানিতে ঠেকেছে। গণবণ্টনেও চলছে চূড়ান্ত রাজনীতি। রাজ্যপালের দাবি, মুখ্যমন্ত্রী গুরুদেবের আদর্শ থেকে বহুদূরে সরে গিয়েছেন। পাশাপাশি রেশন ব্যবস্থা, সাম্প্রতির পরিস্থিতিতে ডাক্তারদের সুরক্ষা নিয়েও ফের সরব হয়েছেন রাজ্যপাল। 

২ মে রাজ্যপালের ১৪পাতার চিঠির উত্তর দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  ১৪টি পয়েন্টের ওই চিঠির ছত্রে ছত্রে চোখে পড়েছিল ক্ষোভ।  
চিঠিতে কড়া ভাষায় রাজ্যপালের সমালোচনা করেছেন মুখ্যমন্ত্রী। বলেছিলেন রাজ্যপাল যে ভাষায় তাঁকে এবং তাঁর মন্ত্রীদের এবং তার প্রশাসনকে সমালোচনা করেছেন তা নজিরবিহীন। রাজ্যপালের ভাষা প্রয়োগ নিয়েও তীব্র প্রতিবাদ জানান মুখ্যমন্ত্রী।

চিঠিতে রাগের চেয়ে বেশি কষ্টই পেয়েছেন বলেই মন্তব্য নেত্রীর। ১৩ পাতার ওই চিঠিতে বলা হয়েছে, রাজ্যপালের এই ভাষা ব্যবহার একেবারেই কাম্য নয়, রাজ্যপালের কাছে সহযোগীতাই কামনা করি।" এই ভাষা অন্যান্য মন্ত্রীদের কাছেও যে অপমানজনক তাও চিঠিতে জানিয়েছিলেন মমতা।

.