গভীর সমুদ্র থেকে ইমরান খানকে উদ্ধার করল ভারত

লাগাতার ২ দিন ১ রাত সমুদ্রে ভেসে থাকার পর তাঁকে উদ্ধার করল ভারতীয় ট্রলার

Updated By: Aug 31, 2019, 02:51 PM IST
গভীর সমুদ্র থেকে ইমরান খানকে উদ্ধার করল ভারত

নিজস্ব প্রতিবেদন: গভীর সমুদ্র থেকে বাংলাদেশি নাবালককে উদ্ধার করলেন ভারতীয় মৎস্যজীবীরা। তিন দিন ধরে ওই নাবালক জলে ভেসে ছিল বলে দাবি করেছে সে। গত মাসেই টানা পাঁচ দিন সমুদ্রে ভেসে থেকে সবাইকে চমকে দিয়েছিলেন কাকদ্বীপের মৎস্যজীবী রবীন্দ্রনাথ দাস। তাঁকে উদ্ধার করেছিলেন বাংলাদেশি মৎস্যজীবীরা। 

উদ্ধারকারী ট্রলারের মাঝি মনোরঞ্জন দাস জানিয়েছেন, গত রবিবার রায়দিঘি থেকে ৩টি ট্রলার বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। গভীর সমুদ্রে কেউ একজন ভাসছে বলে মনে হয় তাঁর। কাছে গিয়ে তিনি দেখতে পান, ভাসছে এক কিশোর। সঙ্গে সঙ্গে তাঁকে ট্রলারে তুলে প্রাথমিক চিকিৎসা করা হয়। 

 

উদ্ধার হওয়া কিশোর জানিয়েছে, তার নাম ইমরান খান। বাবার নাম ইসমাইল খান। নিবাস বাংলাদেশের পাথরঘাটা থানা এলাকার বরগুনার চরের ঘোরানি গ্রাম। দিন কয়েক আগে ১২ জন মৎস্যজীবীর সঙ্গে ইমরান নামের ট্রলারে মাছ ধরতে বেরিয়েছিল সে। সমুদ্রে বালতি ফেলার সময় ভারসাম্য হারিয়ে জলে পড়ে যায় সে। সেই থেকে ২ দিন ১ রাত লাগাতার জলে ভেসে ছিল কিশোরটি। 

ভারতীয় মৎস্যজীবীরা তাকে উদ্ধার করে রায়দিঘি থানায় নিয়ে যান। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন সে। 

ত্রুটিপূর্ণ এনআরসি! সুপ্রিম কোর্টে যাওয়ার হুঁশিয়ারি AASU-র

গত মাসেই গভীর সমুদ্র থেকে এক ভারতীয় মৎস্যজীবীকে উদ্ধার করেন বাংলাদেশি মৎস্যজীবীরা। তাঁকে ভারতের হাতে তুলে দিয়েছে বাংলাদেশ। রবীন্দ্রনাথ দাস নামে ওই মৎস্যজীবীর লড়াই চমকে দিয়েছে অনেককেই। 

.