বাঁকুড়া শিশু পাচারকাণ্ডে স্বপন দত্তই হয়ে উঠেছিল মূল পান্ডা!

ঘটনার তদন্ত ভার নিয়েই শিশু পাচার চক্রের অভিযুক্ত অধ্যক্ষ কমল কুমার রাজোরিয়া,  সতীশ ঠাকুর ও স্বপন দত্তকে জিজ্ঞাসাবাদ করেছে সি আই ডি

Updated By: Jul 23, 2021, 04:58 PM IST
বাঁকুড়া শিশু পাচারকাণ্ডে স্বপন দত্তই হয়ে উঠেছিল মূল পান্ডা!
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বাঁকুড়া শিশু পাচারের ঘটনায় তদন্ত যত এগোচ্ছে ততই জটিল হচ্ছে তদন্তের গতি প্রকৃতি। আজই ওই ঘটনার তদন্তের ভার নিয়েছে সিআইডি। পাঁচ শিশুর মা রিয়া ও রিয়ার মা সুনীতার জীবন নিয়ে তৈরী হয়েছে নতুন বেশ কিছু রহস্য। 

সুনীতার জন্ম ও বেড়ে ওঠা আসানসোলের হীরাপুর এলাকায়। সূত্রের খবর, ১৯৯৬ সালে সুনীতাকে পছন্দ হয়ে যাওয়ায় তার বাবাকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন দুর্গাপুরের বাসিন্দা রবীন বাদ্যকর। বিয়ের পরে স্ত্রী সুনীতাকে নিয়ে দুর্গাপুরের ভাড়া বাড়িতে ওঠেন রবীন। সেখানেই রিয়া ও তাঁদের এক পুত্র সন্তানের জন্ম হয়।

আরও পড়ুন-'Pegasus-এ আড়ি পাতে রাজ্য', বিস্ফোরক Dilip, BJP এখন পেগাসাস পার্টি: Derek

অভিযোগ, ওই সময়ই দুর্গাপুরের মেনগেট এলাকার চায়ের দোকানদার স্বপন দত্তর সাথে ঘনিষ্ঠতা তৈরি হয় সুনীতার। স্বপন দত্তর সাথে স্ত্রীর সম্পর্ক মেনে নিতে পারেননি স্বামী রবীন বাদ্যকর। প্রতিবাদ করায় বছর দশেক আগে স্বামী রবীনকে বাড়ি থেকে তাড়িয়ে দিয়ে ওই বাড়িতেই স্বপন দত্তর সাথে থাকতে শুরু করে সুনীতা।

রবীন, স্ত্রী সুনীতার জীবন থেকে সরে যেতেই তাদের ১৪ বছর বয়সী মেয়ে রিয়ার  বিয়ের আয়োজন করে তার মা সুনীতা ও স্বপন দত্ত। বিষয়টি শোনার পর প্রতিবাদ জানিয়েছিলেন রবীন। কিন্তু রবীনের সেকথা কানে তোলেনি কেউ। রিয়া ৫ সন্তানের জন্ম দেওয়ার পর গতবছর তার স্বামী গৌর বাদ্যকর মারা যায়।

আরও পড়ুন-শিশু পাচারকাণ্ডের তদন্তভার নিয়ে বাঁকুড়ায় সিআইডির টিম, জেরা করা হতে পারে ৩ অভিযুক্তকে

রিয়ার স্বামী গৌর বাদ্যকরের মৃত্যুও রহস্যে মোড়া। পুলিস সূত্রে খবর, রবীন বাদ্যকরের দাবি, রিয়ার স্বামী গৌর বাদ্যকর তার নিজের কাকার ছেলের এক পারিবারিক একটি অনুষ্ঠানে গিয়ে মারামারির ঘটনায় গুরুতর জখম হয়। পরে বর্ধমান মেডিক্যাল কলেজে মারা যায়। রবীন বাদ্যকরের দাবি, শ্বশুরবাড়ির চাপে সে সময় রিয়া রহস্যে মোড়া স্বামীর মৃত্যু নিয়ে পুলিসের দ্বারস্থ হতে পারেনি। স্বামীর মৃত্যুর পরে রিয়া নিজের মা সুনীতার কাছে এসে থাকতে শুরু করে বলে দাবি রবীনের। রিয়ার পাঁচ শিশু সন্তানের বিক্রির খবর কিছু না জানলেও গোটা ঘটনার পিছনে নিজের স্ত্রী সুনীতা ও স্বপন দত্তর পরিকল্পনা রয়েছে বলে দাবি রবীন বাদ্যকরের। সুনীতার বাবাও রিয়ার পাঁচ শিশু সন্তান বিক্রির বিষয়ে কিছু জানতেন না বলে দাবি করেছেন। 

এদিকে ঘটনার তদন্ত ভার নিয়েই এদিন শিশু পাচার চক্রের অভিযুক্ত অধ্যক্ষ কমল কুমার রাজোরিয়া,  সতীশ ঠাকুর ও স্বপন দত্তকে জিজ্ঞাসাবাদ করে সি আই ডি। তদন্তের জন্য জেরা করা হতে পারে জেল হেফাজতে থাকা শিশু পাচার কান্ডে অভিযুক্ত আরো ৬ জনকেও। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.