Former Minister Arrested:কোটি কোটি টাকা তছরুপের অভিযোগ, গ্রেফতার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়

পুরসভার আর্থিক তছরুপের ঘটনায় গ্রেফতার হলেন রাজ্যের প্রাক্তন বস্ত্র ও আবাসন মন্ত্রী।  

Updated By: Aug 22, 2021, 11:17 AM IST
Former Minister Arrested:কোটি কোটি টাকা তছরুপের অভিযোগ, গ্রেফতার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: আর্থিক তছরুপের অভিযোগে তৃণমূল জামানার প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে গ্রেফতার করা হল। পুরসভার আর্থিক তছরুপের ঘটনায় গ্রেফতার হলেন রাজ্যের প্রাক্তন বস্ত্র ও আবাসন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। বিভিন্ন সরকারি প্রকল্পে তিনি প্রায় দশ কোটি টাকারও বেশি আর্থিক অনিয়ম করেছেন বলে অভিযোগ। 

রবিবার বাঁকুড়ার জেলা পুলিশ বিষ্ণুপুরের প্রাক্তন বিধায়ককে গ্রেফতার করে। বিভিন্ন সময়ে পুরসভার টেন্ডার সংক্রান্ত আর্থিক বিষয়ে ১০ কোটি টাকার তছরুপের অভিযোগ। 

বর্তমানে বিজেপি নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। দীর্ঘদিন তদন্তের পর প্রাক্তন বিরুদ্ধে সরাসরি তছরুপের যোগ থাকায় গ্রেফতার করেছে বাঁকুড়া পুলিস আধিকারিকেরা। অনেকদিন ধরেই টেন্ডার পাস করিয়ে দেওয়ার নামে কোটি কোটি টাকার প্রতারণার অভিযোগ আসছিল। খতিয়ে দেখা হয়েছে প্রাক্তন বিধায়কের ব্যাঙ্ক অ্যাকাউন্ট।

আরও পড়ুন, Weather Today: বাংলাজুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস, দার্জিলিং-কালিম্পংয়ে ভারী বর্ষণের সতর্কতা

যেখানে পুলিস আধিকারিকরা নিশ্চিত যেখানে এত টাকা আত্মসাৎ করা হয়েছে সেখানে সরাসরি যোগ রয়েছে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের। আজই আদালতে তোলা হবে তাঁকে। ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা করা হয়েছে। ভারতীয় দন্ডবিধির ৪২০ ধারায় প্রতারণা,  ৪০৬ ধারায় বিশ্বাসভঙ্গ ও ৪০৯ ধারায় পদে থেকে সরকারি সম্পত্তি তছরুপের অভিযোগে  শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিস। 

তৃণমূল সরকারের আমলে আবাসন, বস্ত্র , মহিলা ও শিশুকল্যাণ মন্ত্রকের দায়িত্ব পালন করেছিলেন তিনি।  ২০১৬-তে বিধানসভা নির্বাচনে হেরে গিয়েছিলেন তিনি। বিধানসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.