ওসির শাস্তির দাবিতে বিক্ষোভ পাত্রসায়রে, ক্লাস বয়কট গুলিবিদ্ধ ছাত্রের সহপাঠীদের

আন্দোলনকারীরা স্পষ্ট জানিয়েছেন, আহত সৌমেন বাউরী সুস্থ অবস্থায় বাড়ি ফিরে না আসা পর্যন্ত এবং গুলি চালানোর ঘটনায় দোষীদের শাস্তি না হওয়া পর্যন্ত স্কুলের ক্লাস বয়কট করে আন্দোলন চালিয়ে যাবেন তাঁরা।

Updated By: Jun 24, 2019, 11:42 AM IST
ওসির শাস্তির দাবিতে বিক্ষোভ পাত্রসায়রে, ক্লাস বয়কট গুলিবিদ্ধ ছাত্রের সহপাঠীদের

নিজস্ব প্রতিবেদন: ফের অশান্ত বাঁকুড়ার পাত্রসায়র। গত শনিবার শুভেন্দু অধিকারীর মিছিলে গুলি চালানোর অভিযোগ ওঠে পুলিসের বিরুদ্ধে। গুলিবিদ্ধ হন দুই বিজেপি কর্মী-সহ এক অষ্টম শ্রেণীর পড়ুয়া। সোমবার ওই পড়ুয়ার গুলিবিদ্ধ হওয়ার প্রতিবাদে আন্দোলনে নামল তাঁর সহপাঠীরা। ওই ছাত্রের সহপাঠী-সহ অন্যান্য পড়ুয়ারা দাবি জানান অবিলম্বে পাত্রসায়রের থানার ওসির শাস্তি দিতে হবে। শনিবার অশান্তি চলাকালীন প্রাইভেট টিউশন থেকে ফিরছিল অষ্টম শ্রেণীর ছাত্র সৌমেন বাউরী।

আরও পড়ুন: তৃণমূলের সালিশি সভায় ধুন্ধুমার, ধারাল অস্ত্রের এলোপাথাড়ি আঘাতে আহত যুবক

আশঙ্কাজনক অবস্থায় বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি সৌমেন। তাঁর দ্রুত আরোগ্য কামনার পাশাপাশি গুলি চালানোর ঘটনায় দোষীদের দ্রুত শাস্তির দাবি জানিয়ে স্কুলের পড়ুয়ারা আজ সকাল থেকে স্কুলের মেন গেট বন্ধ রেখে বিক্ষোভ দেখায়। বুকে কালো ব্যাজ লাগিয়ে ও কালো পতাকা হাতে নিয়ে স্কুল গেটে অবস্থান শুরু করে পড়ুয়ারা। 

আন্দোলনকারীরা স্পষ্ট জানিয়েছেন, আহত সৌমেন বাউরী সুস্থ অবস্থায় বাড়ি ফিরে না আসা পর্যন্ত এবং গুলি চালানোর ঘটনায় দোষীদের শাস্তি না হওয়া পর্যন্ত স্কুলের ক্লাস বয়কট করে আন্দোলন চালিয়ে যাবেন তাঁরা। বিষয়টি ওপরমহলে জানানো হয়েছে বলেই জানিয়েছেন স্কুলের প্রধান শিক্ষক।

গত শনিবার নেত্রীর নির্দেশে পাত্রসায়রে জনসংযোগযাত্রা করছিলেন তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী। হঠাৎই 'জয় শ্রী রাম' ধ্বনি দিতে থাকেন বেশ কয়েকজন বিজেপি কর্মী। শুরু হয় দুপক্ষের মধ্যে বচসা। পরিস্থিতি সামাল দিতে কাঁদানে গ্যাস ব্যবহার করে পুলিস। লাঠিচার্জও করা হয়। সেই সময়ে গুলিবিদ্ধ হন তিন জন। তবে গুলি চালানোর অভিযোগ অস্বীকার করেছে পুলিস।

 

.