তিনটিতে হোয়াইটওয়াশ, বাকি চারেও ছক্কা; পুরসভায় তৃণমূলের আসন বাড়ল কত?

Updated By: Aug 17, 2017, 01:11 PM IST
তিনটিতে হোয়াইটওয়াশ, বাকি চারেও ছক্কা; পুরসভায় তৃণমূলের আসন বাড়ল কত?

কলকাতা : ২১ জুলাইয়ের শহিদ দিবস পালন হয়েছে এক মাসও হয়নি। উন্নয়নের স্লোগানকে হাতিয়ার করে সেদিন পুরসভা ভোটে জয়ের ডাক দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই 'অল আউট অ্যাটাকে' নামে তৃণমূল। ফল বেরতেই দেখা গেল মুখ্যমন্ত্রীর উন্নয়নের স্বপ্নে আস্থা রেখেছে রাজ্যের মানুষও। পুরসভার ভোটে অব্যাহত তৃণমূলের দাপট। রাজ্যে ৭ পুরসভাতেই জয় হাসিল করেছে শাসকদল। বিরোধীশূন্য হয়েছে তিন পুরসভা- কুপার্স ক্যাম্প, হলদিয়া ও দুর্গাপুর। সাত পুরসভার প্রত্যেকটিতেই নিজেদের আসনসংখ্যা গতবারের চেয়ে অনেকটাই বাড়িয়ে ক্ষমতায় আসতে সক্ষম হয়েছে তৃণমূল কংগ্রেস।

কোন পুরসভায় আসনসংখ্যা কত বাড়ল?

হলদিয়া- ২০১২ পুর নির্বাচনে তৃণমূল কংগ্রেস আসন পেয়েছিল ১১টি। এবার তার থেকে একলাফে আসন সংখ্যা বেড়েছে ১৮টি। ঝুলিতে এসেছে ২৯টি ওয়ার্ডের সবকটিই।

দুর্গাপুর- ২০১২ পুর নির্বাচনে শাসকদল জিতেছিল ২৯টি আসন। এবার এক ধাক্কায় ১৪টি আসন সংখ্যা বাড়িয়ে সবকটি ওয়ার্ডেই জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস।

কুপার্স ক্যাম্প- সবচেয়ে বড় রদবদল কুপার্স ক্যাম্পে। ২০১২ পুর নির্বাচন থেকে একলাফে আসন সংখ্যা বেড়েছে ১১টি। গতবার জিতেছিল ১টি ওয়ার্ডে। এবার মোট ১২টি ওয়ার্ডেই ঘাসফুলের জয়। কংগ্রেস থেকে সোজা তৃণমূলে কুপার্স ক্যাম্প।

পাঁশকুড়া- ২০১২ পুর নির্বাচনে তৃণমূল কংগ্রেস আসন পেয়েছিল ১২টি। এবার আসন সংখ্যা বেড়েছে ৫টি। বোর্ড গঠন করবে তৃণমূলই।

নলহাটি- ২০১২ পুর নির্বাচন থেকে এবার আসন সংখ্যা বেড়েছে ৬টি। গতবার তৃণমূল এই পুরসভায় পেয়েছিল ৮টি আসন। এখানেও বোর্ড গঠন করবে তৃণমূল।

ধূপগুড়ি- ২০১২ পুর নির্বাচনের ১১টি আসন থেকে এবার আসন সংখ্যা বেড়েছে ১টি। বোর্ড তৃণমূলেরই।

বুনিয়াদপুর- নবগঠিত পৌরসভায় এবারই প্রথম নির্বাচন। এখানে ১৪টি আসনের মধ্যে ১৩টিতেই জয়ী তৃণমূল।

আরও পড়ুন, ৭/৭, পুরসভার রায়ে তৃণমূলই এক নম্বর; বিরোধী আসন হারাল বামেরা

.