Bengal Safari Park | White Royal Bengal Tiger: পর পর সন্তানের মৃত্যু! খাওয়া ভুলেছে শোকে কাতর সাফারি পার্কের কিকা...

বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এই ঘটনায় জানান, "এর আগে একটি শাবকের মৃত্যু হয়েছিল। এবার আরও একটি শাবকের মৃত্যু হল। তবে দুটো বাঘ-ই রুগ্ন জন্মেছিল। কিন্তু কী কারণে মৃত্যু হয়েছে, তা বিশদে জানার জন্য ময়নাতদন্তের রিপোর্ট চেয়ে পাঠিয়েছি।"

Updated By: Aug 18, 2023, 01:33 PM IST
Bengal Safari Park | White Royal Bengal Tiger: পর পর সন্তানের মৃত্যু! খাওয়া ভুলেছে শোকে কাতর সাফারি পার্কের কিকা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শোকের ছায়া শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কে। সন্তানহারা হল বেঙ্গল সাফারির সাদা বাঘ কিকা। এই ঘটনায় সাফারি কর্তাদের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন। গোটা ঘটনায় ময়নাতদন্তের রিপোর্ট চেয়ে পাঠালেন মন্ত্রী। একের পর এক রয়্যাল বেঙ্গল শাবকের মৃত্যু। সন্তানহারা বেঙ্গল সাফারি পার্কের একমাত্র সাদাবাঘ কিকা ৷ গত ১২ জুলাই দু'টি শাবকের জন্ম দিয়েছিল সাফারি পার্কের সাদা রয়্যাল বেঙ্গল টাইগার কিকা ৷ কিন্তু পরের দিনই মৃত্যু হয় একটি শাবকের৷ এরপর গত বুধবার অর্থাৎ ১৬ অগাস্ট  দ্বিতীয় শাবকটিরও মৃত্যু হয়েছে বেঙ্গল সাফারি পার্কে৷

দু'টি শাবকের মৃত্যুতে বেঙ্গল সাফারি পার্ক কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে ৷ সাফারি পার্ক সূত্রে খবর , মূলত অপুষ্টিজনিত কারণেই শাবকের মৃত্যু হয়েছে ৷ মৃত্যুর দু-তিন আগে থেকে শাবকটি কিকার দুধ পান করা বন্ধ করে দিয়েছিল ৷ পার্কে দার্জিলিং ও আলিপুরদুয়ার থেকে পশু চিকিৎসক আনা হয়েছিল ৷ তবে চিকিৎসায় কোনও সাড়া দিচ্ছিল না শাবকটি ৷ বুধবার শাবকটির মৃত্যু হয় ৷ এদিকে দু'টি শাবককে হারিয়ে খাওয়াদাওয়া বন্ধ করে দিয়েছে কিকাও ৷ তারও চিকিৎসা শুরু হয়েছে বলে পার্ক সূত্রে জানা গিয়েছে৷ রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এই ঘটনায় বলেন, "এর আগে একটি শাবকের মৃত্যু হয়েছিল। এবার আরও একটি শাবকের মৃত্যু হল। তবে দুটো বাঘ-ই রুগ্ন জন্মেছিল। কিন্তু কী কারণে মৃত্যু হয়েছে, তা বিশদে জানার জন্য ময়নাতদন্তের রিপোর্ট চেয়ে পাঠিয়েছি।"

একের পর এক শাবক মৃত্যুর ঘটনায় পার্ক কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করলেও, গোটা বিষয় নিয়ে পার্ক কর্তৃপক্ষের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে, কোনওভাবেই পার্কের ডিরেক্টর কমল সরকারের সঙ্গে যোগাযোগ করা যায়নি। গোটা বিষয়টা পার্ক কর্তারা ধামাচাপা দিতে চাইছে বলে অভিযোগ। এর আগেও একাধিক অনিয়মের অভিযোগ উঠছে সাফারি পার্ককে কেন্দ্র করে।  কর্মী ছাঁটাই থেকে কর্মী নিয়োগে পক্ষপাতিত্ব, পার্কে কাজের নামে টেন্ডারে নয়ছয় করা, গাড়ি ভাড়ার নামে কমিশন- এরকম একাধিক অভিযোগ উঠেছে কর্তৃপক্ষের বিরুদ্ধে ৷ এবার একের পর এক সাদা রয়্যাল বেঙ্গল টাইগার শাবকের মৃত্যুকে ফের বিতর্কে সাফারি পার্ক।

আরও পড়ুন, WATCH: নদীতে জ্যান্ত মহিলাকে খেয়ে নিল কুমীর, ভাইরাল ভিডিয়ো দেখে শিউরে উঠল নেটপাড়া...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.