Bengal Weather Today: রাজ্য জুড়ে শীতের আরও একটা স্পেল, উত্তুরে হাওয়ায় বাড়ছে ঠান্ডা

Bengal Weather Today: পশ্চিমবঙ্গে রাজ্য জুড়ে শীতের আরও একটা স্পেল। উত্তুরে হাওয়া বইছে রাজ্যের উপর দিয়ে। বর্ষবরণের রাতে তাপমাত্রা সামান্য বাড়লেও শীতের আমেজ অথবা রেশ থাকবে বলে জানা গিয়েছে। শনিবার থেকে সামান্য বাড়বে পারদ। দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে জানা গিয়েছে। 

Updated By: Dec 30, 2022, 08:11 AM IST
Bengal Weather Today: রাজ্য জুড়ে শীতের আরও একটা স্পেল, উত্তুরে হাওয়ায় বাড়ছে ঠান্ডা

অয়ন ঘোষাল: শুক্রবারও পনেরোর নিচে কলকাতার তাপমাত্রা। বৃহস্পতিবারের তুলনায় সামান্য কমে আজ শহরে সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৩ ডিগ্রি। কাল অর্থাৎ শনিবার সামান্য বাড়বে তাপমাত্রা। তবে শীতের আমেজ থাকবে।

কলকাতায় সকালে কুয়াশা থাকবে। যদিও পরে পরিষ্কার আকাশ দেখা যাবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানা গিয়েছে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৩ ডিগ্রি। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা কলকাতায় ছিল ২৫.৩ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৪ থেকে ৮৮ শতাংশ।

পশ্চিমবঙ্গে রাজ্য জুড়ে শীতের আরও একটা স্পেল। উত্তুরে হাওয়া বইছে রাজ্যের উপর দিয়ে। বর্ষবরণের রাতে তাপমাত্রা সামান্য বাড়লেও শীতের আমেজ অথবা রেশ থাকবে বলে জানা গিয়েছে। শনিবার থেকে সামান্য বাড়বে পারদ। দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে জানা গিয়েছে। নতুন বছরের প্রথম সপ্তাহের মাঝামাঝি সময়ের আগে জাঁকিয়ে শীতের সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন: Janata Co-Operative Society Election: সবুজ ঝড়ে উড়ল বিরোধীরা, মহিষাদলে জনতা সমবায়ের ভোটে জয়ী তৃণমূল

জানা গিয়েছে আগামী 24 ঘন্টায় পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। এর ফলে তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি বাড়বে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। দু’দিন পর থেকে তাপমাত্রা আবার কমতে শুরু করবে উত্তর-পশ্চিম ভারতে। আগামী ২৪ ঘণ্টায় কোনও পরিবর্তন নেই মধ্য ভারতের রাজ্যগুলিতে। তারপর থেকে তাপমাত্রা কমতে শুরু করবে বলে জানা গিয়েছে। পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী ২৪ ঘণ্টা থেকে ৪৮ ঘণ্টায় তাপমাত্রা কিছুটা বাড়বে অথবা একই থাকবে। এরপর থেকে পরবর্তী কয়েক দিনের তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে থাকবে। দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।

আরও পড়ুন: Murshidabad Firing: ভোটদানে বাধা? সমবায় নির্বাচনে গুলি! আতঙ্কে ভোটাররা

বর্ষশেষ ও বর্ষবরণে শৈত্য প্রবাহের সঙ্গে শীতল দিনের সতর্কতা রাজধানী দিল্লি সহ উত্তর-পশ্চিম ভারতের সমতলের রাজ্যগুলিতে। পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, রাজস্থান এবং উত্তরপ্রদেশে শৈত্য প্রবাহ এবং শীতল দিনের সতর্কতা রয়েছে শনি, রবি ও সোমবার।

কুয়াশার সতর্কতা রয়েছে বলেও জানা গিয়েছে। আগামী ২৪ ঘন্টায় ঘন কুয়াশা থাকবে বিহার এবং সংলগ্ন পূর্ব ভারতের রাজ্যগুলিতে। পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি সহ উত্তর-পশ্চিমের সমতলের রাজ্যগুলিতেও ঘন কুয়াশার দাপট থাকবে আগামী ৪৮ ঘন্টায়। ঘন কুয়াশা থাকবে উত্তর-পূর্ব ভারতের রাজ্য অসম, মেঘালয়, মনিপুর, মিজোরাম এবং ত্রিপুরাতেও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.