Bengal Weather Today: পশ্চিমী ঝঞ্ঝায় থমকে গেল উত্তুরে হাওয়া, রাজ্যে উধাও শীত

Bengal Weather Today: কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮.৫ ডিগ্রি। মঙ্গলবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৯ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৯ থেকে ৯২ শতাংশ। লকাতায় সকালে হালকা কুয়াশা থাকবে কিন্তু বেলায় পরিষ্কার আকাশ দেখা যাবে। শীতের আমেজ উধাও হবে। সরস্বতী পুজোর দিন সর্বনিম্ন তাপমাত্রা কুড়ি ডিগ্রির কাছাকাছি এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস এর কাছাকাছি চলে যাবে।

Updated By: Jan 25, 2023, 08:18 AM IST
Bengal Weather Today: পশ্চিমী ঝঞ্ঝায় থমকে গেল উত্তুরে হাওয়া, রাজ্যে উধাও শীত

অয়ন ঘোষাল: পশ্চিমী ঝঞ্ঝায় উত্তুরে হাওয়া থমকে গেছে। আপাতত শীতল উত্তুরে হাওয়া বইছে না রাজ্যে। বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে বিপরীত ঘূর্ণাবর্ত। জলীয় বাষ্প ঢুকবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। উষ্ণ মকর সংক্রান্তির পর এবার উষ্ণ সরস্বতী পুজোর ইঙ্গিত আবহাওয়া বিজ্ঞানীদের।

স্বাভাবিকের থেকে চার ডিগ্রি উপরে রাতের তাপমাত্রা। দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় অনেকটাই উপরে।

দক্ষিণবঙ্গে রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে তিন চার ডিগ্রি উপরে থাকবে। দিনের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি বেশি থাকবে। আগামী দু'দিনে আরও বাড়বে দিন ও রাতের তাপমাত্রা। তারপর দুই ঠেকে তিন দিন একই রকম আবহাওয়া থাকবে এবং কোনও পরিবর্তন হবে না। আগামী কয়েকদিন দিন শুষ্ক আবহাওয়া থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

উত্তরবঙ্গে আগামী ৪৮ থেকে ৭২ ঘন্টা একই রকম আবহাওয়া থাকবে। তারপর থেকে পরবর্তী দুই থেকে তিন দিনে তাপমাত্রা বাড়বে দুই থেকে তিন ডিগ্রি। শীতের আমেজ ক্রমশ কমবে উত্তরেও। পশ্চিমী ঝঞ্ঝা পাস করার সময় দার্জিলিং, কালিম্পং এবং সিকিমে আবহাওয়ার পরিবর্তন হতে পারে।

কলকাতায় সকালে হালকা কুয়াশা থাকবে কিন্তু বেলায় পরিষ্কার আকাশ দেখা যাবে। শীতের আমেজ উধাও হবে। সরস্বতী পুজোর দিন সর্বনিম্ন তাপমাত্রা কুড়ি ডিগ্রির কাছাকাছি এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস এর কাছাকাছি চলে যাবে।

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮.৫ ডিগ্রি। মঙ্গলবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৯ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৯ থেকে ৯২ শতাংশ। 

একটি পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে উত্তর-পশ্চিম ভারতে। নতুন করে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা আসতে চলেছে ২৭ জানুয়ারি শুক্রবার। রাজস্থান ও সংলগ্ন এলাকায় রয়েছে একটি ঘূর্ণাবর্ত।

আরও পড়ুন: Bhangor: ভাঙড়ে তৃণমূলের প্রতিবাদ সভার অনুমতি দিল না পুলিস, অনড় আরাবুল

আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি এবং উত্তর প্রদেশে। আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি এবং শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি ও উত্তর প্রদেশে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে ব্যাপক বৃষ্টি তুষারপাত হতে পারে জম্মু ও কাশ্মীর, মুজাফফরাবাদ এবং হিমাচল প্রদেশে। উত্তরখণ্ডেও তুষারপাত ও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Jalpaiguri: আসছে প্রজাতন্ত্র দিবস! জলপাইগুড়ির টাউন ক্লাব ময়দানে কয়েকদিন ধরেই চলছে কুচকাওয়াজের মহড়া...

আগামী ২৪ ঘন্টায় জম্মু-কাশ্মীর এবং মুজাফফরাবাদে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। হিমাচল প্রদেশেও শিলাবৃষ্টি হবে। বুধবার উত্তরপ্রদেশে শিলা বৃষ্টির সম্ভাবনা আছে। মধ্যপ্রদেশ এবং রাজস্থানে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)