Jalpaiguri: আসছে প্রজাতন্ত্র দিবস! জলপাইগুড়ির টাউন ক্লাব ময়দানে কয়েকদিন ধরেই চলছে কুচকাওয়াজের মহড়া...

Republic Day parade in Jalpaiguri: প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ অতি বিশিষ্ট। বিষয়টির গুরুত্ব ও মর্যাদা বিপুল। ফলে বিভিন্ন সংস্থা স্কুল-কলেজ নিজেদের মতো করে দিনটিতে প্যারেডের আয়োজন করে থাকে। এ বছরও করছে।

Updated By: Jan 24, 2023, 08:19 PM IST
Jalpaiguri: আসছে প্রজাতন্ত্র দিবস! জলপাইগুড়ির টাউন ক্লাব ময়দানে কয়েকদিন ধরেই চলছে কুচকাওয়াজের মহড়া...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ অতি বিশিষ্ট এক বিষয়। বিষয়টির গুরুত্ব ও মর্যাদা বিপুল। ফলে বিভিন্ন সংস্থা স্কুল-কলেজ নিজেদের মতো করে দিনটিতে প্যারেডের আয়োজন করে। এই ঐতিহ্যের শরিক হয়েই জলপাইগুড়ি টাউন ক্লাব ময়দানে এবার অনুষ্ঠিত হবে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ। সিভিল ডিফেন্স, এনসিসি-সহ বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা এবার অংশ নিচ্ছে প্রজাতন্ত্র দিবসের এই প‍্যারেডে। এ ছাড়া রয়েছে জলপাইগুড়ি জেলা পুলিসের বাহিনীও। 

আরও পড়ুন: National Girl Child Day: জাতীয় শিশুকন্যা দিবসে ছাত্রীদের নিয়ে রঙে-রেখায় উজ্জ্বল উদযাপন...

বেশ কয়েকটি  স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের দলে এনসিসি বাহিনী রয়েছে। মহড়ায় রয়েছে পুলিস ব‍্যান্ড। জলপাইগুড়ি জেলা পুলিসের নেতৃত্বে প্যারেডে অংশ নেবেন মহিলা পুলিস ব্রিগেডের কর্মীরাও। 

আরও পড়ুন: ভাই-বোন যেন না পায়! জমি হাতাতে বাবাকে অপহরণ করে খুন দাদার

এবারও জলপাইগুড়ি টাউন ক্লাব ময়দানে প্রজাতন্ত্র দিবসের বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হবে। উপস্থিত থাকবেন জলপাইগুড়ির জেলাশাসক-সহ জেলা প্রশাসনের বিভিন্ন আধিকারিকেরা। থাকবেন জেলা পুলিস সুপার বিশ্বজিৎ মাহাত-সহ জেলা পুলিসের অন্য কর্তারাও। 

প‍্যারেড-সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের‌ও আয়োজন করা হয়েছে এদিন। জলপাইগুড়ি টাউন ক্লাব ময়দানে গত কয়েকদিন ধরেই চলছে প্যারেডের মহড়া।
 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)