Bengal Weather Update: ক্রমাগত বাড়ছে তাপমাত্রা, গরমে হাঁসফাঁস বাংলা

Bengal Weather Update: কলকাতায় মঙ্গলবার তাপমাত্রা ৩৭. ৪ ডিগ্রি। এই তাপমাত্রা ৩৯ এর কাছাকাছি উঠবে কলকাতায় আগামী দুদিনে। এবং পার্শ্ববর্তী অঞ্চলের বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। সামান্য বৃষ্টি হলেও তা হবে শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগনায়। 

Updated By: May 30, 2023, 05:30 PM IST
Bengal Weather Update: ক্রমাগত বাড়ছে তাপমাত্রা, গরমে হাঁসফাঁস বাংলা

সন্দীপ প্রামাণিক: আবারো দক্ষিণবঙ্গের তাপমাত্রা বাড়তে চলেছে আগামী চার দিনে। দক্ষিণবঙ্গের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি বৃদ্ধি পাবে ১ তারিখের পর থেকে। দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ৪০ এর উপর তাপমাত্রা পৌঁছে যাবে। ২ তারিখ থেকে বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া এবং মুর্শিদাবাদে তাপপ্রবাহের সতর্কতা বার্তা জারি করা হয়েছে। ৩ তারিখ এইসব জেলা সহ নদিয়া, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করা হয়েছে। বাদবাকি জেলাতে গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে।

কলকাতায় মঙ্গলবার তাপমাত্রা ৩৭. ৪ ডিগ্রি। এই তাপমাত্রা ৩৯ এর কাছাকাছি উঠবে কলকাতায় আগামী দুদিনে। এবং পার্শ্ববর্তী অঞ্চলের বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। সামান্য বৃষ্টি হলেও তা হবে শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগনায়। আগামী দু'দিনে কলকাতারও তাপমাত্রা বাড়বে এবং অস্বস্তি পরিবেশ বজায় থাকবে।

আরও পড়ুন: Nadia news: গরু চুরির অভিযোগে ধুন্ধুমার ধানতলায়! পুলিসের গাড়িতে পিষ্ট ৩

উত্তরবঙ্গে আগামী ২৪ ঘন্টায় উপরের পাঁচটি জেলায় হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী দুই দিনে উত্তরবঙ্গে ২ ডিগ্রি তাপমাত্রা বাড়বে। তিন তারিখ উত্তরবঙ্গের মালদা এবং দক্ষিণ দিনাজপুরের তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। আগামী পাঁচ দিনে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের খুব একটা সম্ভাবনা নেই। তবে ৩১ তারিখ স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ সঞ্চার হয়ে পশ্চিমের জেলাগুলিতে হালকা বৃষ্টি হতে পারে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Bankura Furnace Blast: বড়জোড়ার স্টিল কারখানায় ভয়ংকর দুর্ঘটনা, ফুটন্ত লোহা ছিটকে দগ্ধ ৩০ শ্রমিক

পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দুই ২৪ পরগনার উপকূলীয় অঞ্চল ছাড়া আর কোথাও কার্যত কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। আগামি ৭২ ঘন্টায় কলকাতার পারদ পৌছাবে ৩৮ বা ৩৯ ডিগ্রিতে। পশ্চিমাঞ্চলের জেলায় ক্রমশ বাড়তে থাকা পারদ ৪০ ডিগ্রি ছাড়াবে। তাই খাতায় কলমে তাপপ্রবাহ বা থাকলেও, তার অনুরূপ পরিস্থিতি তৈরি হতে চলেছে। সঙ্গে দোসর প্রায় ৯০ শতাংশের কাছাকাছি আপেক্ষিক আর্দ্রতা। তাই ঘেমেনেয়ে একশা হবে দক্ষিণবঙ্গ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.