জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই বছর মার্চ মাসে ব্যতিক্রমি হয়েছে আবহাওয়া। সারা মাস জুড়ে দেখা গিয়েছে বৃষ্টির দাপট। যদিও এই ব্রিস্টি গরমের হাত থেকে রেহাই দেবে না বলেই জানা গিয়েছে। এপ্রিল মাসেই বদলে যাওয়ার সম্ভাবনা রয়েছে আবহাওয়া। তীব্র গরমের পূর্বাভাস রয়েছে এপ্রিল মাসেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবার সকাল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি দেখা দেয়। শনিবারের মতোই রবিবারও সকাল থেকে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে মহানগরে। বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। যদিও শনিবারের তুলনায় ভালো থাকবে আবহাওয়া।


বৃষ্টির পূর্বাভাস থাকলেও শহরে বাড়তে চলেছে তাপমাত্রা। জানা গিয়েছে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩২ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা হবে ২৩ ডিগ্রি। গত ২৪ ঘণ্টায় বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ছিল ৯১ শতাংশ থেকে ৬৩ শতাংশ। যদিও সোমবার থেকে বৃষ্টি কমে গিয়ে ফের গরম বাড়বে বলেও জানা গিয়েছে।


আরও পড়ুন: Birbhum: অনুব্রত-হীন বোলপুরে ১২ বছর পর সভা সিপিএমের, দল ছাড়লেন একাধিক তৃণমূল নেতা-কর্মী


দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় রবিবারও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূল লাগয়া জেলা যেমন দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম সহ অন্যান্য জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে দুই বর্ধমান, বাঁকুড়া এবং পুরুলিয়াতেও। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও শনিবারের তুলনায় তাপমাত্রা বাড়বে বলেই জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।


আরও পড়ুন: Bardhaman Shoot out: ভরসন্ধেয় জাতীয় সড়কে গাড়িকে ঘিরে ধরে এলোপাথাড়ি গুলি দুষ্কৃতীদের, ঘটনাস্থলেই নিহত ব্যবসায়ী


উত্তরবঙ্গের জেলাগুলিতেও চলতে পারে বৃষ্টি। পূর্বাভাস বলছে, এদিন উত্তরের তিন জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের সব জেলাতেই দমকা হাওয়া বইতে পারে বলে জানা গিয়েছে।


পাশপাশি উত্তর পূর্ব ভারতের বিভিন্ন রাজ্যেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জানা গিয়েছে অরুনাচল প্রদেশ, ত্রিপুরা, মনিপুর এই সব রাজ্যে বৃষ্টি হতে পারে রবিবার।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)