Bengaluru Cafe Blast: কলকাতার কাছেই ছিল লুকিয়ে! বেঙ্গালুরুর ক্যাফেতে বিস্ফোরণে বাংলা থেকে গ্রেফতার ২

 এনআইএ সূত্রে জানা গিয়েছে ঘটনার মাস্টারমাইন্ড ছিল ধৃত মাতিন। আর ক্যাফেতে আইডি প্ল্যান্ট করে ধৃত সাজিব।

Updated By: Apr 12, 2024, 06:12 PM IST
Bengaluru Cafe Blast: কলকাতার কাছেই ছিল লুকিয়ে! বেঙ্গালুরুর ক্যাফেতে বিস্ফোরণে বাংলা থেকে গ্রেফতার ২

পিয়ালি মিত্র: বেঙ্গালুরুর বিখ্যাত রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় বাংলা থেকে গ্রেফতার ২। দিঘা থেকে গ্রেফতার অভিযুক্তদের। ধৃতদের নাম ধৃত আবদুল মাতিন তাহা ও মুসাভির হুসেন সাজিব। কলকাতার কাছেই আত্মগোপন করেছিল ২ অভিযুক্ত। টানা তল্লাশির পর অবশেষে এনআইএ জালে ২ মাস্টারমাইন্ড। পশ্চিমবঙ্গ পুলিস, কর্নাটক, কেরালা ও তেলেঙ্গানা পুলিস ও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার সহযোগিতায় অভিযুক্তদের গ্রেফতার এনআইএ-র। ধৃতদের সঙ্গে জঙ্গি যোগ রয়েছে কিনা, তা জিজ্ঞাসাবাদ করে দেখছেন তদন্তকারীরা। এনআইএ সূত্রে জানা গিয়েছে ঘটনার মাস্টারমাইন্ড ছিল ধৃত মাতিন। আর ক্যাফেতে আইডি প্ল্যান্ট করে ধৃত সাজিব।

১ মার্চ বেঙ্গালুরুর রামেশ্বর ক্যাফেতে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বিস্ফোরণে আহত হন কমপক্ষে ১০ জন। একটি ব্যাগের মধ্যে রাখা বিস্ফোরক থেকে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে আইডি জাতীয় বিস্ফোরক ব্যবহার করা হয়েছে বলে, ঘটনার কিছু পরই বিবৃতি দিয়ে জানান কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। ওদিকে ঘটনার পর যে সিসিভিটি ফুটেজ সামনে আসে, তাতে দেখা যায় যে মাথায় সাদা টুপি, চোখে চশমা, কালো মাস্কে মুখ ঢাকা এক সন্দেহভাজন যুবককে। ওই যুবক-ই ক্যাফের মধ্যে ঢুকে ব্যাগটি রাখে। ওই ব্যাগের মধ্যেই ছিল বিস্ফোরক। ওই বিস্ফোরকেই বিস্ফোরণ ঘটে। তবে বিস্ফোরণ হওয়ার আগেই ওই যুবক ক্যাফে থেকে বেরিয়ে যায়।

এমনকি বিস্ফোরণের পর যে যে সিসিটিভি ফুটেজ পাওয়া যায়, তাতে দেখা যায় ওই যুবক ৩ বার পোশাক বদলেছে। এমনকি সে বাসেও ওঠে। তদন্তে উঠে আসে, ক্যাফেতে ঢুকে ওই যুবক প্রথমে ইডলি অর্ডার করে। তারপর খাবারের প্লেট হাতে নিয়ে এসে একটি টেবিলে বসতেও তাকে দেখা যায়। একবারের জন্যও চিন্তিত দেখায়নি তাকে। বরং অনেক বেশি শান্ত ছিল সে। এই সিসিটিভি ফুটেজকে হাতিয়ার করে অনেক দলে ভাগ হয়ে অভিযুক্তের সন্ধানে তল্লাশি শুরু করেন তদন্তকারীরা। পাশাপাশি বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজনকে ধরতে নগদ পুরস্কার ঘোষণা করে এনআইএ। রেস্তারাঁয় বোমা রেখে যাওয়া ব্যক্তিকে ধরিয়ে দিতে পারলে ১০ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা করে এনআইএ। 

আরও পড়ুন, Sheikh Shahjahan: ক্ষমাপ্রার্থী শেখ শাহজাহান! ইডির কাছে দুঃখপ্রকাশ সন্দেশখালির ত্রাসের....

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.