Sheikh Shahjahan: ক্ষমাপ্রার্থী শেখ শাহজাহান! ইডির কাছে দুঃখপ্রকাশ সন্দেশখালির ত্রাসের....

 ৫ জানুয়ারি রেশন দুর্নীতির তদন্তে শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে অনুগামীদের হাতে আক্রান্ত হন ইডি অফিসাররা। মারধর, ভাঙচুর থেকে ছিনতাইয়ের ঘটনা ঘটে।

Updated By: Apr 12, 2024, 11:03 AM IST
Sheikh Shahjahan: ক্ষমাপ্রার্থী শেখ শাহজাহান! ইডির কাছে দুঃখপ্রকাশ সন্দেশখালির ত্রাসের....

নান্টু হাজরা: ইডির কাছে ক্ষমাপ্রার্থী শেখ শাহজাহান। ইডি অভিযানে হামলার ঘটনায় ইডি অফিসারদের কাছে দুঃখপ্রকাশ শেখ শাহজাহানের। তবে দুঃখপ্রকাশ করলেও তিনি হামলার ঘটনা প্রসঙ্গে কোনও কিছুই জানতেন না। জিজ্ঞাসাবাদের সময় এক তদন্তকারী আধিকারিকের কাছে এমনই দাবি করেছেন শেখ শাহজাহান। শেখ শাহজাহানের বাড়িতে যেদিন ইডি আধিকারিকরা তল্লাশি করতে যান ও ঘটনা ঘটে, সেই প্রসঙ্গে তিনি কিছুই জানতেন না বা মারধর করার নিদানও তিনি দেননি। দাবি শেখ শাহজাহানের। পাশাপাশি, হামলার ঘটনা নিয়ে দুঃখ প্রকাশ করেন ও ইডি অফিসারদের কাছে ক্ষমাপ্রার্থীও হন শাহজাহান।

গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতির তদন্তে শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে যায় ইডি। সেখানে তাদের তাড়া করে জনতা। শেখ শাহজাহানের অনুগামীদের হাতে আক্রান্ত হন ইডি অফিসাররা। ইডি অফিসারদের গাড়ি ভাঙচুর করা হয়। মারধর করা হয় তাঁদের। মাথা ফাটে ইডি অফিসারদের। এমনকি ইডি অফিসারদের হাতে থাকে ফাইল, ল্যাপটপও ছিনতাই করে নেয়। সেই ঘটনার ৫৬ দিনের মাথায় মিনাখাঁ থেকে গ্রেফতার হন শেখ শাহজাহান। ইতিমধ্যে শেখ শাহজাহানের ১২ কোটি ৭৮ লাখ চাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি। বাড়ি, জমি, ভেড়ি-সহ একাধিক সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে সূত্রের খবর। কেন্দ্রীয় তদন্ত সংস্থা মনে করছে, শাহজাহানের যে সম্পত্তি, তার সঙ্গে দুর্নীতির সম্পর্ক রয়েছে। রেশন দুর্নীতির টাকা তার কাছে গিয়েছে! 

এখন বুধবার সন্দেশখালির সব মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। আদালত নির্দেশ দেয়, সেখানকার মানুষ তাদের অভিযোগ সরাসরি সিবিআই-কে জানাতে পারবে। সিবিআই-কে পোর্টাল তৈরি করতে হবে। জমি দখল, ধর্ষণ, চাষের জমিকে ভেড়িতে পরিবর্তন করা সহ সমস্ত অভিযোগের তদন্ত করবে সিবিআই। আদালতের নজরদারিতে হবে তদন্ত। স্পর্শকাতর এলাকায় ১৫ দিনের মধ্যে সিসিটিভি বসাতে হবে। ১৫ দিনের মধ্যে এলইডি আলো বসাতে হবে। সাক্ষীদের নিরাপত্তা দিতে হবে। যে প্রসঙ্গে বৃহস্পতিবার মেডিকেল চেকআপে যাওয়ার সময় শেখ শাহজাহান বলেন,  "সিবিআই তদন্ত হলে খুব ভালো হবে।"

একইসঙ্গে ইডি-ও তদন্ত করছে। যে প্রসঙ্গেও শেখ শাহজাহানের উত্তর, "সবটাই ভালো হবে।" উল্লেখ্য,  শাহজাহানের টাকার উৎস সন্ধানে মরিয়া ইডি। টাকা কোথা থেকে আসত, কোথায় কোথায় পাচার হয়েছে। তারই উত্তর খুঁজছেন তদন্তকারীরা। কিন্তু বার বারই তাঁর সম্পত্তি, টাকাপয়সা নিয়ে প্রশ্নে শেখ শাহজাহান দাবি করেছেন, 'সব মিথ্যে কথা।'

 

 

আরও পড়ুন, Bratya Basu | CV Ananda Bose: এই চাইছেন অপসারণ, মুখোমুখি হতেই বাসুকে 'নমস্তে' বোসের!

West Bengal Loksabha Election 2024: 'প্রকৃত BJP কর্মীদের প্রার্থী করা না হলে নোটায় ভোট, পোস্টার মেরে জেতান তৃণমূলকেই!'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.