BGPM: 'গোর্খা জনগণকে বঞ্চনা করেছে বিজেপি', ধরনায় বিজিপিএম

তারা বিডিও অফিস কম্পাউন্ডের সামনে প্ল্যাকার্ড ও দলীয় পতাকা নিয়ে বিজেপি সরকারের বিরুদ্ধে স্লোগান দেয়। তাঁরা আরও বলেছে যে কেন্দ্র সরকার নেপালি ভাষাকেও সম্মান করেনি যা দেশে স্বীকৃত। 

Updated By: Feb 20, 2024, 06:36 PM IST
BGPM: 'গোর্খা জনগণকে বঞ্চনা করেছে বিজেপি', ধরনায় বিজিপিএম
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলবার বিজিপিএম (অনিত থাপা) পার্টি বিজেপির বিরুদ্ধে প্রতিটি বিডিও অফিসের সামনে ধরনা কর্মসূচী শুরু করেছে। বিজেপি গোর্খাদের জন্য কিছু করেনি এই বক্তব্য দিয়ে তাঁরা জানিয়েছে এই সপ্তাহের পরে তারা সমতল এলাকায় যাবে।

মঙ্গলবার BGPM (অনিত থাপা) পার্টি পাহাড়ের বিজেপি সরকারের বিরুদ্ধে প্রতিটি BDO অফিসে ধর্না শুরু করেছে। তারা এই বিক্ষোভ করছে কারণ তারা বলছে যে ১৫ বছরের মধ্যে বিজেপি সরকার গোর্খা জনগণের জন্য ভাল কিছু করতে পারেনি।

আরও পড়ুন: Aadhaar Deactivation: আধার বাতিলের চিঠি এল বর্ধমানের ভাতারে, এরকম হলে আতঙ্কিত না হয়ে কী করবেন?

তারা বিডিও অফিস কম্পাউন্ডের সামনে প্ল্যাকার্ড ও দলীয় পতাকা নিয়ে বিজেপি সরকারের বিরুদ্ধে স্লোগান দেয়। তাঁরা আরও বলেছে যে কেন্দ্র সরকার নেপালি ভাষাকেও সম্মান করেনি যা দেশে স্বীকৃত। সিএপিএফ পরীক্ষার জন্য সরকারি বিজ্ঞপ্তিতে নেপালি ভাষার কোনও সুযোগ ছিল না। তাঁদের দাবি এটাই দেখাচ্ছে যে বিজেপি গোর্খা জনসাধারণের জন্য কী ভাবে।

তাঁরা জানিয়েছে এর পরে এটি ডুয়ার্স এবং সমতল এলাকায় হবে এবং বিজেপি-র বিরুদ্ধে একটি বড় র‌্যালি করা হবে সমতল এলাকায়।

গত লোকসভা নির্বাচনে মোদী এবং অমিত শাহ বলেছিলেন যে গোর্খা স্বপ্ন আসলে তাদের স্বপ্ন। এমনকি অমিত শাহও একই কথা বলেছিলেন কিন্তু শেষ লোকসভাতেও তাঁরা গোর্খা জনগণকে কোনও ভাল কিছু দেয়নি।

যেহেতু পাহাড়ি জনগণ নেপালি সম্প্রদায়ের মাধ্যমে ট্রাইবাল স্টেটাস পাবে কিন্তু সেটি এই মরসুমে পাস করা হয়নি। বিজেপি আরও বলেছিল যে দার্জিলিং পাহাড়ের সমস্যাটির স্থায়ী রাজনৈতিক সমাধান হবে, কিন্তু এখনও তা হয়নি।

আরও পড়ুন: Durgapur: অত্যাধুনিক গবেষণাকেন্দ্র এবং অডিটোরিয়াম 'উৎকর্ষ ভবনে'র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী...

গত তিন বার থেকে আমরা দার্জিলিং জেলার বিজেপি প্রার্থীদের সমর্থন করেছিলাম এবং কেন্দ্রীয় সরকারে পাঠিয়েছিলাম কিন্তু এরপরেও বিজেপি সরকার তাঁদের কিছুই দেয়নি। গত সপ্তাহে ১২ ফেব্রুয়ারি তারা ডিএম এবং এসডিও অফিসের সামনে তিন দিনের ধরনা দেয়। আগামীকাল থেকে এটি BDO এবং প্রতিটি ব্লকের প্রতিটি পঞ্চায়েত অফিসে শুরু হয়েছে।

বিজিপিএম আসলে টিএমসি-র সঙ্গে জোটে রয়েছে এবং তারা কয়েকদিন আগে স্পষ্ট জানিয়েছিল যে আগামী লোকসভা নির্বাচনে বিজিপিএম, টিএমসি প্রার্থীকে সমর্থন করবে। তাঁরা আরও জানিয়েছে যে প্রার্থী হবেন গোর্খা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.