পাহাড়ে অচলাবস্থা জারি রাখতে তত্পর গুরুং, ভাঙচুর রামকৃষ্ণ মিশনের শাখায়

Updated By: Sep 14, 2017, 04:38 PM IST
পাহাড়ে অচলাবস্থা জারি রাখতে তত্পর গুরুং, ভাঙচুর রামকৃষ্ণ মিশনের শাখায়

ওযেব ডেস্ক: ফের একবার পাহাড় উত্তপ্ত করতে মরিয়া বিমল গুরুং। এবার পাহাড়ের সরকারি কর্মীদের হুমকি দিলেন তিনি। বৃহস্পতিবার এক বার্তায় পাহাড়ের সরকারি কর্মীদের দফতরে না যেতে অনুরোধ করেছেন তিনি। জানিয়েছেন, অফিসে যেতে গেলে বাধার মুখে পড়তে হবে।

রাজ্য সরকারের উদ্যোগের জেরে তিন মাসের বনধের পর ক্রমশ স্বাভাবিক হচ্ছে পাহাড়। চলতে শুরু করেছে বাস। খুলছে দোকানপাট, ব্যাঙ্ক, স্কুল। বুধবার ও বৃহস্পতিবার কার্শিয়ংয়ে বেশ কিছু দোকানপাট খোলা ছিল। খোলা ছিল জিটিএর দফতর ও সরকারি অফিসগুলি। তাতে হাজিরাও ছিল আশাব্যঞ্জক। এই পরিস্থিতিতে গুরুংয়ের হুঁশিয়ারি, শুক্রবার কেউ সরকারি অফিসে কাজে যোগ দিতে গেলে বাধার মুখে পড়তে হবে তাঁকে। বনধ চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

আরও পড়ুন - ভারতের 'বুলেট দৌড়' শুরুর দিনেই বেলাইন রাজধানী

ওদিকে বুধবার রাতে দার্জিলিংয়ের রয় ভিলায় রামকৃষ্ণ মঠ ও মিশনের দফতরে হামলা চালায় একদল দুষ্কৃতী। মিশন কর্তৃপক্ষের দাবি, ক্যাশবাক্স ভেঙে লুঠ হয়েছে প্রায় ৬০,০০০ টাকা। বিষয়টি স্থানীয় প্রশাসন ও মুখ্যমন্ত্রীকে জানানো হয়েছে বলে জানিয়েছে রামকৃষ্ণ মিশন। ওই বাড়িতেই প্রয়াত হয়েছিলেন সিস্টার নিবেদিতা। বাড়িটির বেশ কিছু অংশে তাণ্ডব চালিয়েছে দুষ্কৃতীরা।

 

.