Bankura: যানজটে দমকলের গাড়ি! দেরিতে পৌঁছানোয় ভস্মীভূত বসত বাড়ি

বিষ্ণুপুর শহরের আগুন লাগার ঘটনায় ফের প্রশ্নের মুখে শহরের যানজট। ফের পুরসভার ভুমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করল। যানজটে দীর্ঘক্ষণ আটকে থাকে দমকলের গাড়ি। আধঘন্টার বেশি সময় দমকলের গাড়ি আটকে থাকায় ঘটনাস্থলে সময়ে দমকল না পৌঁছানোয় আগুনে ভস্মীভূত বসত বাড়ি।

Updated By: Jan 18, 2024, 04:17 PM IST
Bankura: যানজটে দমকলের গাড়ি! দেরিতে পৌঁছানোয় ভস্মীভূত বসত বাড়ি
প্রতীকী ছবি

মৃত্যুঞ্জয় দাস: যানজটে পড়ল দমকলের গাড়ি। দেরিতে পৌঁছানোয় ভস্মীভূত বসত বাড়ি। বিষ্ণুপুর শহরের আগুন লাগার ঘটনায় ফের প্রশ্নের মুখে শহরের যানজট। ফের পুরসভার ভুমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করল। যানজটে দীর্ঘক্ষণ আটকে থাকে দমকলের গাড়ি। আধঘন্টার বেশি সময় দমকলের গাড়ি আটকে থাকায় ঘটনাস্থলে সময়ে দমকল না পৌঁছানোয় আগুনে ভস্মীভূত বসত বাড়ি। বাড়ির সব কিছুই পুড়ে ছাই।

আরও পড়ুন, Murshidabad: বিস্ফোরণে মৃত্যু কিশোরের, কালীপুজোয় এসে মর্মান্তিক পরিণতি...

আগুনে সব খুইয়ে এখন অসহায় বিষ্ণুপুর শহরের ৭ নং ওয়ার্ডের হাড়ি পাড়ার এক পরিবার। সব ধরনের সহযোগিতার আশ্বাস পুরসভার। কিন্তু শহরের গুরুত্বপূর্ন সংকীর্ন রাস্তা সম্প্রসারন কেন হচ্ছে না তা নিয়ে এই ঘটনার পর ফের উঠতে শুরু করল প্রশ্ন। সংকীর্ণ রাস্তায় যানজটে দমকল আটকে না পড়লে আগুনের নিয়ন্ত্রন অনেক আগে করা যেত বলে মনে করছেন এলাকার কাউন্সিলর থেকে ওই এলাকার মানুষ। 

বিষ্ণুপুর শহরের গুরুত্বপূর্ণ সংকীর্ণ রাস্তায় আগে সম্প্রসারন হোক এই নিয়ে বিষ্ণুপুরে তৃণমূলে তৃণমূলে তর্জা চলছে। বিষ্ণুপুর শহরের অন্যতম গুরত্বপূর্ন রাস্তা সম্প্রসারন না করে রবীন্দ্র স্ট্যাচু রাস্তা আগে কেন বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে প্রশ্ন তুলেন তৃণমূলের যুব সভাপতি। সেই অভিযোগের ২৪ ঘন্টার মধ্যে সেই গুরুত্বপূর্ণ রাস্তাতেই আধ ঘন্টার বেশি সময় যানজটে আটকে পড়ল দমকলের গাড়ি।

বুধবার রাতে বিষ্ণুপুর শহরের ৭ নং ওয়ার্ডের হাড়ি পাড়াতে একটি বসত বাড়িত্ব আগুন লাগার ঘটনা ঘটে। আগুন নেভাতে তৎপর হয় স্থানীয় মানুষজন। তড়িঘড়ি খবর দেওয়া বিষ্ণুপুর শহরে থাকা দমকল বিভাগকে। স্থানীয় কাউন্সিলরের অভিযোগ ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দমকলকে খবর দেওয়া হয়েছিল কিন্তু দমকলের গাড়ি শহরের গোপালগঞ্জ এলাকায় যানজটে আটকে যায়। প্রায় ৪০ মিনিট দেরিতে এসে পৌঁছায় দমকল।

সময়ে দমকল এসে গেলে আগুন অনেক আগে নিয়ন্ত্রন করা যেত। এখন পরিবারটি সম্পূর্ণ অসহায়। আগুনে পুড়ে ভস্মীভুত হয়েছে পুরো বসত বাড়ির আসবাবপত্র, যাবতীয় কাগজ পত্র। ঘটনাস্থলে পৌঁছান বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যান। পরিবারটির পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন তিনি। যানজট নিয়ন্ত্রণ করতে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি। তৃণমূল যুব সভাপতির দাবি যে  রাস্তার এখনই গুরুত্ব নেই সেই রাস্তা আগে সম্প্রসারণ হচ্ছে যে রাস্তা আগে প্রয়োজন সেটা সম্প্রসারণ কতটা প্রয়োজন তা প্রমাণ দিল দমকলের গাড়ি যানজটে আটকে থাকা। বিজেপিও সরব হয়েছে একই দাবি নিয়ে।

আরও পড়ুন, Solar Panel: এশিয়ায় প্রথম, ৪ কোটি ব্যয়ে ডুয়ার্সের বৃহত্তম চা-বাগানে বসল সোলার প্যানেল!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.