Sandeshkhali | BJP: সন্দেশখালিকাণ্ডে পথে বিজেপি, আইন অমান্য কর্মসূচিতে ধুন্ধুমার বসিরহাটে...

ভিড় ছাত্রভঙ্গ করতে পাল্টা লাঠিচার্জ করল পুলিস। ইটের আঘাতে জখম সুকান্ত মজুমদার। 

Updated By: Feb 13, 2024, 04:34 PM IST
Sandeshkhali | BJP: সন্দেশখালিকাণ্ডে পথে বিজেপি, আইন অমান্য কর্মসূচিতে ধুন্ধুমার বসিরহাটে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সন্দেশখালিকাণ্ডে পথে বিজেপি। পুলিসের সঙ্গে খণ্ডযুদ্ধ, ইটবৃষ্টি! অগ্নিগর্ভ বসিরহাট।

আরও পড়ুন:  Sandeshkhali: 'মুখ্যমন্ত্রী, আপনি তো মহিলা, আপনি একবার যান, জেনে আসুন প্রকৃত সত্য'! মমতাকে অধীর...

সন্দেশখালিকাণ্ডে প্রতিবাদে আইন অমান্য কর্মসূচি। এদিন কলকাতা থেকে ট্রেনে করে বসিরহাটে পৌঁছন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এরপর স্টেশন থেকে বাইক মিছিল করে পুলিস সুপারের অফিসের দিকে রওনা দেন তিনি। সঙ্গে বিজেপি কর্মী-সমর্থকরা।

এদিকে ততক্ষণে রাস্তায় ব্যারিকেড করে দিয়েছে পুলিস। প্রথম ব্যারিকেডটি ভেঙে ফেলেন বিজেপি কর্মী-সমর্থকরা। এরপর পুলিস যখন তাঁদের বাধা দেয়, তখন দু'পক্ষের মধ্যে শুরু হয় ধস্তাধস্তি। পুলিসের দিকে রীতিমতো লাঠি উঁচিয়ে তেড়ে আসতে দেখা যায় বিক্ষোভকারীদের। ইটবৃষ্টিও করা হয় বলে অভিযোগ। ভিড়কে ছত্রভঙ্গ করতে পাল্টা লাঠিচার্জ করে পুলিস। ফাটানো হয় কাঁদানে গ্যাসের সেলও।  রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা।

আরও পড়ুন: Sandeshkhali: বসিরহাটে মহিলা কমিশন, রিপোর্ট চাইল তফসিলি কমিশনও...

রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেন,  'আমার পেটে ঢিল লেগেছে। আমার নিরাপত্তারক্ষী আহত। আমাদের নেতা কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়ের নিরাপত্তারক্ষী আহত।  আমাদের মহিলা কার্যকর্তারা অনেকে অসুস্থ'। তাঁর অভিযোগ,  'পুলিস লোক রেখেছে উপরে। পুলিসের লোকেরা ঢিল মেরেছে। এই ধরনের কর্মসূচি সাধারণ পোশাকের সিভিক ভলান্টিয়ারদের ছাদের তুলে রাখে। সব জায়গাতে রাখে। এখানে আমরা লক্ষ্য় করছিলাম, ভিডিয়ো করছিল সিভিক ভলান্টিয়াররা, তাঁরা ঢিল ছুঁড়েছে'। বলেন, 'শান্তিপূর্ণভাবে আন্দোলন চলছিল। আমরা বিক্ষোভ দেখাচ্ছিলাম'। 

এর আগে, গতকাল সোমবার  সন্দেশখালির আঁচে উত্তপ্ত হয়ে উঠেছিল বিধানসভা। ফের সাসপেন্ড করা হয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। সঙ্গে বিজেপির আরও ৫ বিধায়ক। এমনকী, কলকাতা থেকে যে বাসে চেপে সন্দেশখালির উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন বিরোধী দলের বিধায়ক, বাসন্তী হাইওয়েতে সেই বাসটিকেও আটকে দেয় পুলিস।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.