Amit Shah: বঙ্গ সফরে অমিত শাহ, নজরে পঞ্চায়েত! কেষ্টহীন বীরভূমে কী বার্তা দেবেন বিজেপির চাণক্য?

Amit Shah: দু'দিনের সফরে শুক্রবার রাজ্যে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সিউড়িতে প্রথম জনসভা করবেন তিনি। সামনেই পঞ্চায়েত নির্বাচন তার আগে বঙ্গে শাহের আগমন যথেষ্ট গুরুত্বপূর্ণ। এদিন বিজেপির কোর কমিটির মিটিংয়ে আলোচনা হতে পারে প্রার্থী বাছাই নিয়েও। 

Updated By: Apr 14, 2023, 01:49 PM IST
Amit Shah: বঙ্গ সফরে অমিত শাহ, নজরে পঞ্চায়েত! কেষ্টহীন বীরভূমে কী বার্তা দেবেন বিজেপির চাণক্য?
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুদিনের সফরে আজ বঙ্গে অমিত শাহ। সিউড়িতে জনসভা। বীরভূমের লাল মাটি থেকে কী বার্তা? সেদিকেই নজর গোটা রাজ্যের। সামনেই পঞ্চায়েত নির্বাচন তার আগে বঙ্গে শাহের আগমন যথেষ্ট গুরুত্বপূর্ণ। এদিকে কোর কমিটির নেতাদের নিয়েও বৈঠক করবেন স্বরাষ্ট্রমন্ত্রী। সংগঠন মজবুত করতে কী বার্তা দেন সেটাই দেখার? কোন মন্ত্রে শাসক দলের বিরুদ্ধে আরও সুর চড়া হবে গেরুয়া শিবির? বাতলে দিতে পারেন বিজেপির চাণক্য। আলোচনা হতে পারে প্রার্থী বাছাই নিয়েও। বীরভূম থেকে কলকাতায় ফিরেই দক্ষিণেশ্বর মন্দিরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। পুজো দেবেন ভবতারিণীর মন্দিরে। রাতে নিউটাউনের হোটেলে দলের নেতাদের সঙ্গে বৈঠক। 

আরও পড়ুন, Bengal Weather Today: চলছে একটানা গরমের নজিরবিহীন স্পেল, তাপপ্রবাহের প্রথম দিনেই শীর্ষে পানাগড়

দু'দিনের সফরে শুক্রবার রাজ্যে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সিউড়িতে প্রথম জনসভা করবেন তিনি। পাশাপাশি বিজেপির নতুন কার্যালয়ের উদ্বোধন করবেন অমিত শাহ। অন্ডাল বিমানবন্দরে নেমেই হেলিকপ্টারে সিউড়ি চলে যাবেন অমিত শাহ। কেষ্টহীন বীরভূমে কী বার্তা শাহের? নজর গোটা রাজ্যের। বীরভূম থেকে কলকাতায় ফিরেই দক্ষিণেশ্বর মন্দিরে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। পুজো দেবেন ভবতারিণীর মন্দিরে। রাতে নিউটাউনের হোটেলে দলের নেতাদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা রয়েছে।  অমিত শাহের এই সফর বেশ গুরুত্বপূর্ণ। কারণ টার্গেট লোকসভা। অঙ্ক কষে স্থির করা আসনগুলিতে ভাগ করে সভা করবেন অমিত শাহ এবং জেপি নাড্ডা।

ইতিমধ্যেই কৃষ্ণনগর, কাঁথি, ও বর্ধমান পূর্বে সভা সেরেছেন নাড্ডা। জানুয়ারি থেকে দু-দুবার স্থির হয়েও অমিত শাহের সিউড়ির সভা বাতিল হয়। নির্বাচনী ব্যস্ততায় বাজেট অধিবেশনের পর বঙ্গসফরের কথা জানান অমিত শাহ। সেই মতই চৈত্র সংক্রান্তির ভরদুপুরে সিউড়ি সফর শাহের। ২০১৯ লোকসভা ভোটের নিরিখে এবং বর্তমান সাংগঠনিক পরিস্থিতির হিসেব মাথায় রেখে বীরভূম আসনকে টার্গেটে রেখেছে বিজেপি। অনুব্রতহীন বীরভূম দিয়েই তাই চলতি বছরে প্রথমবার বঙ্গসফর শুরু করছেন অমিত শাহ।

পঞ্চায়েত ভোটকে সামনে রেখে কলকাতায় কোর কমিটির বৈঠক করবেন অমিত শাহর। বুথসশক্তিকরণ কর্মসূচির রিপোর্ট নেবার পাশাপাশি আগামী দিনের রণকৌশল ঠিক করে দেবেন তিনি। বৈঠকে থাকবেন ভারপ্রাপ্ত অবজার্ভার সুনীল বনসল, মঙ্গল পান্ডে এবং কো অবসার্ভার আশা লাকরা, যুগ্ম সাধারণ সম্পাদক সতীশ দুন্দ। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। লকেট চ্যাটার্জী,অগ্নিমিত্রা পল, রাহুল সিংহ, মনোজ টিজ্ঞা। পঞ্চায়েত এর দায়িত্ব প্রাপ্ত দেবশ্রী চৌধুরী, দীপক বর্মন। প্রতি বুথে বিজেপির ঝান্ডা পৌছে দেওয়া, দুর্নীতি ইস্যুতে শান, প্রাথী বাছাই সহ একাধিক ইসুতে আলোচনা হবে এদিন।

আরও পড়ুন, Dubrajpur | Kanyashree: কন্যাশ্রী টাকা ঢুকলো অন্য ছেলের অ্যাকাউন্টে, বিপাকে দুবরাজপুরের ছাত্রী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.