Malbazar: মালবাজার পৌরসভায় চেয়ারম্যানের বিরুদ্ধে অসন্তোষ, ভন্ডুল সভা

অভিযোগ উঠেছে পৌরসভার বিভিন্ন সিদ্ধান্ত বর্তমান পৌর প্রধান একক ভাবে গ্রহণ করছেন। দলেরই আরেক কাউন্সিলর পুলিন গোলদারও এদিন মুখ খুলেছেন। মালবাজার পৌরসভার বর্তমান পৌর বোর্ডে ১৫ জন কাউন্সিলর এর মধ্যেই ১৪ জনই তৃণমূল কংগ্রেসের।

Updated By: Apr 14, 2023, 01:37 PM IST
Malbazar: মালবাজার পৌরসভায় চেয়ারম্যানের বিরুদ্ধে অসন্তোষ, ভন্ডুল সভা
নিজস্ব চিত্র

অরূপ বসাক: মালবাজার পৌরসভায় চেয়ারম্যান স্বপন সাহার বিরুদ্ধে অসন্তোষ, বোর্ড অফ কাউন্সিলরদের সভা ভন্ডুল। মালবাজার পৌরসভার উপ পুরপ্রধান সহ অধিকাংশ কাউন্সিলরের অনুপস্থিতিতে বৃহস্পতিবার মাল পৌরসভার কাউন্সিলরদের বৈঠক কার্যত ভেস্তে যায়। ১৫ জন কাউন্সিলর এর মধ্যে বৈঠকে কেবলমাত্র চেয়ারম্যান ও তিনজন কাউন্সিলর উপস্থিত ছিলেন। কোরাম না হওয়ায় বৈঠক পুরোপুরি ভেস্তে যায়। 

অভিযোগ উঠেছে পৌরসভার বিভিন্ন সিদ্ধান্ত বর্তমান পৌর প্রধান একক ভাবে গ্রহণ করছেন। পৌরসভার সেকেন্ড ইন কমান্ড উপ পুরপ্রধান উৎপল ভাদুরী স্বয়ং অনুপস্থিত ছিলেন বৈঠকে। উৎপল বাবু বলেন, ‘এলাকায় যে উন্নয়নমূলক কাজ হচ্ছে না তা নয়, তবে অধিকাংশ কাজই অসম্পূর্ণ থাকছে। মাল পৌরসভার পানীয় জল রাস্তাঘাট সহ নানা অসম্পূর্ণ কাজের জন্য সমস্যা রয়েছে’। প্রসঙ্গত বিষয়টি দলকে জানাবেন কিনা বা পরবর্তী বৈঠকে পৌরসভায় অংশগ্রহণ করবেন কিনা প্রশ্ন করলে উৎপল বাবু জানান, ‘বৈঠকে যোগ দেবার বিষয়টি অবশ্যই ভেবে দেখবো আর বিষয়গুলি দলীয়ভাবেও জানাবো’।

দলেরই আরেক কাউন্সিলর পুলিন গোলদারও এদিন মুখ খুলেছেন। পুলিন বাবু বলেন, ‘পৌরসভার বৈঠকে এলাকার উন্নয়নের প্রস্তাব রাখা হয়। কিন্তু পরবর্তীতে দেখা যায় পুরো প্রধান একক ভাবেই নিজেই সিদ্ধান্ত নেন। এলাকার কাউন্সিলর হিসেবে জনগণকে যা প্রতিশ্রুতি দেওয়া হয় তা পূরণ করতেই পারা যায় না। অনেক ক্ষেত্রে সমালোচিত হতে হয়’।

মালবাজার পৌরসভার বর্তমান পৌর বোর্ডে ১৫ জন কাউন্সিলর এর মধ্যেই ১৪ জনই তৃণমূল কংগ্রেসের। একজন বিজেপি টিকিটের নির্বাচিত কাউন্সিলর। এদিনের সভায় বিজেপির এক কাউন্সিলার সহ তৃণমূল কংগ্রেসের ১০ জন কাউন্সিলর বিভিন্ন কারণবশত অনুপস্থিত ছিলেন বলেই জানা গেছে।

তবে পুরপ্রধান স্বপন সাহা বলেন, ‘ব্যক্তিগতভাবে বেশ কয়েকজন কাউন্সিলর তাদের শারীরিক অসুবিধা এবং আত্মীয় বিয়োগের কথা জানিয়েছেন। ফলত তারা এদিনের বৈঠকে উপস্থিত হতে পারেননি। এদিনের সভার আলোচ্য বিষয়গুলি নিয়ে আগামী ১৮ তারিখ ফের পৌরসভার সভা ডাকা হয়েছে’।

আরও পড়ুন: Dubrajpur | Kanyashree: কন্যাশ্রী টাকা ঢুকলো অন্য ছেলের অ্যাকাউন্টে, বিপাকে দুবরাজপুরের ছাত্রী

তবে উপ-পুরপ্রধান এবং পুলিন গোলদারের বক্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে পুরপ্রধান বলেন, ‘সব সময় কাউন্সিলরদের বৈঠকের মতামত নিয়েই সর্বসম্মতিক্রমে পুরসভা পরিচালনা করা হয়। তাদের বক্তব্য সম্পূর্ণ ব্যক্তিগত’। তিনি আরও বলেন, ‘উত্তরবঙ্গের সবকটি পুরসভার মধ্যে মালবাজার পৌরসভা একমাত্র সেরা পরিষেবা প্রদান করে থাকে’।

এদিনের সভায় উপস্থিত ছিলেন পুরোপ্রধান স্বপন সাহা সহ দলের তিন কাউন্সিলর সুরজিৎ দেবনাথ, মনিকা সাহা এবং কৌশিক ঘোষ। সভা বাতিলের খবর ছড়িয়ে পড়তেই ব্যাপক গুঞ্জন ছড়ায় সংশ্লিষ্ট মহলে।

আরও পড়ুন: Bengal Weather Today: চলছে একটানা গরমের নজিরবিহীন স্পেল, তাপপ্রবাহের প্রথম দিনেই শীর্ষে পানাগড়

তবে পুরপ্রধানের পাশে দাঁড়িয়ে তৃণমূল কংগ্রেসের মাল শহর কমিটির সভাপতি অমিত দে বলেন, ‘অধিকাংশ কাউন্সিলার ব্যক্তিগত জরুরী কাজের জন্য এদিন উপস্থিত থাকতে পারেননি’।

তবে এই পরিস্থিতিতে সকলের বিরোধী দলগুলোও সরব হয়েছে। মাল শহর মন্ডল বিজেপির সভাপতি নবীন সাহা বলেন, ‘শাসক দলের কাউন্সিলাররাই তো পুরসভার পুরো প্রধানের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। তাহলে আর উন্নয়নমূলক কাজ কি করে হবে। বর্তমানে তৃণমূলের কাউন্সিলাররাই বিদ্রোহ ঘোষনা করছে। তার থেকে বোঝা যাচ্ছে কি ভাবে দুর্নিতি হচ্ছে মাল পুরসভায়’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.