Nandigram: বিজেপির ১২ ঘণ্টার বনধ নন্দীগ্রামে, গাছের গুঁড়ি ফেলে প্রতিবাদ বিজেপি কর্মীদের

রাজ্য সরকারের কিসান মান্ডিতে বিক্ষোভ দেখানোকে কেন্দ্র করে ধুন্ধুমার নন্দীগ্রামের হরিপুরে।

Updated By: Nov 27, 2021, 12:48 PM IST
Nandigram: বিজেপির ১২ ঘণ্টার বনধ নন্দীগ্রামে, গাছের গুঁড়ি ফেলে প্রতিবাদ বিজেপি কর্মীদের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: হরিপুর কিষান মাণ্ডিতে কৃষি আধিকারিকে মারার অভিযোগে ৬ জনকে আটক করা হয়। একাধিক দাবিতে রাজ্য সরকারের কিসান মাণ্ডিতে বিক্ষোভ দেখানোকে কেন্দ্র করে শুক্রবার ধুন্ধুমার নন্দীগ্রামের হরিপুরে। এদিন ধৃতদের ছাড়ার দাবিতেই বনধ ডাকে পদ্ম শিবির। বেলা গড়াতেই বনধের প্রভাব গুরুতর করতে দফায় দফায় বিক্ষোভ ও গাছের গুঁড়ি ফেলা যান চলাচল বন্ধ করার চেষ্টা করা হচ্ছে। 

প্রসঙ্গত, বিজেপি কর্মী সমর্থক বিক্ষোভ দেখানোর সময় কিসান মাণ্ডির এক্সটেনশন অফিসার বিদ্যুৎবরণ মণ্ডলকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। যার ফলে শনিবারও সকাল থেকে তপ্ত নন্দীগ্রাম। বিজেপি কর্মীদের গ্রেফতারির প্রতিবাদে এবার শনিবার সকাল থেকে পাল্টা বিক্ষোভ বিজেপির।

আরও পড়ুন, Malda: 'গুলি চালাচ্ছেন' তৃণমূল নেতা, সোশ্যালে Viral Video ঘিরে জোর শোরগোল

কৃষি দফতরে স্মারকলিপি জমা দেওয়ার কর্মসূচিতে কর্তব্যরত সরকারি কর্মীকে হেনস্থা ও মারধরের অভিযোগে ৬ বিজেপি কর্মীকে গ্রেফতার করেছে পুলিস। শনিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ১২ ঘণ্টা নন্দীগ্রামে বনধ্-এর ডাক দিল তমলুক সাংগঠনিক জেলা বিজেপি নেতৃত্ব।

ঘটনার সূত্রপাত শুক্রবার সকালে। কৃষিক্ষেত্রে দুর্নীতির অভিযোগে কৃষি দফতরে ডেপুটেশন দিতে যায় বিজেপি। অভিযোগ, বিজেপির মিছিল চলাকালীন কৃষি দফতরের কর্মীকে হেনস্থা, মারধর করেন বিজেপির মহিলা কর্মীরা। সরকারি আধিকারিকে মারধরের ঘটনায় রীতিমত চাঞ্চল্য এলাকায়।

মিছিল যখন কিসান মান্ডিতে পৌঁছয় ঠিক সেই সময় মান্ডি থেকে বেরোচ্ছিলেন এক্সটেনশন অফিসার বিদ্যুৎবরণ। তাঁকে হাতের কাছে পেয়েই উত্তেজিত বিজেপি কর্মী সমর্থকরা মাটিতে ফেলে তাঁকে বেধড়ক মারধর করেন বলে অভিযোগ। কৃষি অফিসারকে লাথি, কিল, চড়, ঘুষি মারার অভিযোগ উঠল বিজেপির মহিলা কর্মীর বিরুদ্ধেও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.