বেনামি চিটফান্ড সংস্থা খুলে প্রতারণার অভিযোগে গ্রেফতার হাবড়ার বিজেপি নেতা

শনিবার রাতে বিশ্বনাথকে তার বাড়ি থেকে গ্রেফতার করে হাবড়া থানার পুলিস। 

Updated By: Aug 4, 2019, 07:18 PM IST
বেনামি চিটফান্ড সংস্থা খুলে প্রতারণার অভিযোগে গ্রেফতার হাবড়ার বিজেপি নেতা

নিজস্ব প্রতিবেদন : বেনামি চিটফান্ড সংস্থা খুলে টাকা তোলা অভিযোগে গ্রেফতার হলেন হাবড়ার বিজেপি নেতা বিশ্বনাথ হালদার। ৪৫ বছর বয়সী বিশ্বনাথ হালদারের বাড়ি হাবড়া থানার অন্তর্গত এজি কলোনিতে। অভিযোগ, বিগত দশ বছর ধরে বাজার থেকে চিটফান্ড সংস্থার নাম করে টাকা তুলতেন বিশ্বনাথ। 

 

আশরাফা বাদ সেভিং ওয়েলফেয়ার সোসাইটি নামে একটি বেনামি সংস্থা চালাতেন তিনি। সংস্থার কর্ণধার ছিলেন বিশ্বনাথ। প্রায় ১০ বছর আগে ঠাকুরনগরের ফুল ব্যবসায়ী গৌতম হাওলাদার বিশ্বনাথের সংস্থায় টাকা রাখেন। টাকার অঙ্ক প্রায় ১ লক্ষ ৩০ হাজার। সেই সময়ে বিশ্বনাথ তাঁকে ৫ বছরে টাকা দ্বিগুণ করে ফেরত দেওয়ার আশ্বাস দেন। কিন্তু, এর পর ১০ বছর পেরিয়ে গেলেও এক টাকাও ফেরত পাননি গৌতম। বহুবার টাকা ফেরত চেয়েও বিশ্বনাথের কাছে সদুত্তর পাননি তিনি। এর পরেই হাবড়া থানায় বিশ্বনাথের বিরুদ্ধে লিখিত অভিযোগ জানান তিনি। সেই অভিযোগের ভিত্তিতেই শনিবার রাতে বিশ্বনাথকে তার বাড়ি থেকে গ্রেফতার করে হাবড়া থানার পুলিস। 

আরও পড়ুন : পিংলায় বিজেপি কর্মীকে খুনের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, ধৃত ৫

রবিবার বিশ্বনাথকে বারাসাত আদালতে তোলা হয়। সেখানে তাঁর ১০ দিনের পুলিস হেফাজত চাওয়া হয়। এ প্রসঙ্গে রাজ্যের খাদ্যমন্ত্রী জোতিপ্রিয় মল্লিককে প্রশ্ন করা হলে তিনি বলেন, "এই রকম বিজেপির বহু ব্যাক্তি গ্রেফতার হবে। অন্যায় করলে  তার ফল ভোগ করতে হবে।

.