BJP MLA Anandamoy Barman: এবার 'শাহি মঞ্চ' থেকে বাংলা ভাগের দাবি! বিস্ফোরক বিজেপি বিধায়ক

"কাশ্মীর থেকে লাদাখ যদি কেন্দ্রশাসিত অঞ্চল হতে পারে, তাহলে উত্তরবঙ্গের জন্যও স্বরাষ্ট্রমন্ত্রী এবং প্রধানমন্ত্রী নিশ্চয়ই কিছু ভাবছেন।", দাবি বিজেপি (BJP) বিধায়ক আনন্দময় বর্মনের (BJP MLA Anandamoy Barman)। 

Updated By: May 5, 2022, 06:44 PM IST
BJP MLA Anandamoy Barman: এবার 'শাহি মঞ্চ' থেকে বাংলা ভাগের দাবি! বিস্ফোরক বিজেপি বিধায়ক

নিজস্ব প্রতিবেদন: অমিত শাহের (Union Home Minister Amit Shah) অনুষ্ঠান মঞ্চে বাংলা ভাগের দাবি। এই দাবি তুললেন মাটিগাড়া নকশালবাড়ির বিজেপি (BJP) বিধায়ক আনন্দময় বর্মন (BJP MLA Anandamoy Barman)। 

কী বললেন আনন্দময় বর্মন?

বৃহস্পতিবার বিজেপি (BJP) বিধায়ক বলেন, "এত বঞ্চনা, এত শোষণ, সেজন্য জনগণের মঞ্চ থেকে উত্তরবঙ্গ আলাদা করার দাবি এসেছে। আমাদের জনপ্রতিনিধিরা বিভিন্ন সময়ে জনগনের সেই দাবি তুলে ধরেছেন। উত্তরবঙ্গ কি আলাদা হওয়া সম্ভব? ভারতবর্ষে এমন অনেক রাজ্য রয়েছে যা, সুশাসন এবং ক্ষমতার বিকেন্দ্রীকরণের জন্য আলাদা হয়েছে। স্বাধীনতার আগে বাংলাদেশ ছিল, পরে সেটা পশ্চিমবঙ্গ এবং পূর্ববঙ্গ হয়েছে। উত্তরবঙ্গের আবহাওয়া, পরিবেশ, মানুষের সুবিধা-অসুবিধা, চাহিদা, দক্ষিণবঙ্গের থেকে আলাদা। সুশাসন এবং ক্ষমতার বিকেন্দ্রীকরণের জন্য আমরাও চাই, কাশ্মীর থেকে লাদাখ যদি কেন্দ্রশাসিত অঞ্চল হতে পারে, তাহলে উত্তরবঙ্গের জন্যও স্বরাষ্ট্রমন্ত্রী এবং প্রধানমন্ত্রী নিশ্চয়ই কিছু ভাবছেন।"

শাহের সভা মঞ্চে বিজেপি (BJP) বিধায়কের এহেন দাবি স্বভাবতই রাজনৈতিক মহলে শোরগোল ফেলে দিয়েছে। মঙ্গলবার এই বাংলা ভাগ ইস্যুতেই দিলীপ ঘোষের সঙ্গে কথা বলেছিল  Zee ২৪ ঘণ্টা। 

সেখানে রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি জানিয়েছিলেন, বিজেপি কোনওদিন আলাদা রাজ্যের কথা বলেনি। কোনও রেকর্ডে নেই। তাঁরা এক ভারত এবং এক পশ্চিমবঙ্গের পক্ষে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.