Bivishan Hansda: তাঁর বাড়িতেই পাত পেড়ে খেয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী, শাহি সাক্ষাতে দিল্লি যাত্রা বিভীষণের

Bankura: বিভীষণ হাঁসদাকে পাশে বসেই মধ্যাহ্নভোজন করেছিলেন অমিত শাহ। যদিও এরপরে বিভীষণ হাঁসদা আক্ষেপ করেছিলেন তিনি তার মনের কথা জানাতে পারেননি দেশের স্বরাষ্ট্র মন্ত্রীকে। এরপরে বিভীষণ হাঁসদাকে নিয়ে শুরু হয়ে যায় রাজনৈতিক টানাপোড়েন। তার পাশে দাঁড়াতে বাড়িতে পৌঁছয় তৃণমূল ও জেলা প্রশাসন। 

Updated By: Feb 7, 2024, 07:29 PM IST
Bivishan Hansda: তাঁর বাড়িতেই পাত পেড়ে খেয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী, শাহি সাক্ষাতে দিল্লি যাত্রা বিভীষণের
ফাইল ছবি

মৃত্যুঞ্জয় দাস: দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করতে দিল্লি পাড়ি দিচ্ছে সপরিবারে বিভীষণ হাঁসদা৷ বছর খানেক আগে বাঁকুড়ার চতুরডিহি গ্রামের রাতারাতি সেলিব্রিটি হয়েছিলেন বিভীষণ হাঁসদা। দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিভীষণ হাঁসদার বাড়িতে তাকে পাশে বসিয়ে দুপুরের মধ্যাহ্ন ভোজন করেছিলেন। তারপর থেকেই রাতারাতি চতুরডিহি গ্রাম ও এই আদিবাসী পরিবার সারা দেশের নজরে আসে। এবার সেই বিভীষণ হাঁসদা দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে পাড়ি দিচ্ছে দিল্লি।

আরও পড়ুন, Bhabani Prasad Majumdar: প্রয়াত কবি ভবানীপ্রসাদ! একদা তাঁর হাতে পুরস্কার তুলে দিয়েছিলেন স্বয়ং সত্যজিৎ...

আর এতেই শুরু হয়ে গেছে রাজনৈতিক তর্জা। তৃণমূলের দাবি, ভোটের আগে এই চমক দিয়ে আদিবাসীদের প্রতি কত দরদ তা দেখাতে চাইছে বিজেপি। ভোটের রাজনীতি করে না মানুষের জন্য তারা আন্তরীকতার সঙ্গে কাজ করে বলেই প্রতিক্রিয়া বিজেপির। ২০২০ নভেম্বরের ৫ তারিখ রাতারাতি সেলিব্রেটি হয়েছিল বাঁকুড়ার চতুরডিহি গ্রাম ও ওই গ্রামের আদিবাসী বিভীষণ হাঁসদার পরিবার। দেশের স্বরাষ্ট্র মন্ত্রী এই আদিবাসী পরিবারের বাড়িতে বসেই মধ্যাহ্ন ভোজন সেরেছিলেন।

বিভীষণ হাঁসদাকে পাশে বসেই মধ্যাহ্নভোজন করেছিলেন অমিত শাহ। যদিও এরপরে বিভীষণ হাঁসদা আক্ষেপ করেছিলেন তিনি তার মনের কথা জানাতে পারেননি দেশের স্বরাষ্ট্র মন্ত্রীকে। এরপরে বিভীষণ হাঁসদাকে নিয়ে শুরু হয়ে যায় রাজনৈতিক টানাপোড়েন। তার পাশে দাঁড়াতে বাড়িতে পৌঁছয় তৃণমূল ও জেলা প্রশাসন। বিভীষণ হাঁসদার মেয়ের শারীরিক চিকিৎসার জন্য সবধরনের সহযোগিতা করা হয়। ফের বিজেপির প্রতিনিধি দল গিয়ে বিভীষণ হাঁসদার মেয়ের চিকিৎসার জন্য যাবতীয় সাহায্য করা হয়।

এইভাবেই কখন তৃণমূল আবার কখন প্রশাসন আবার কখন বিজেপির প্রতিনিধি দল সাহায্যের ডালি নিয়ে পৌঁছে যায় বিভীষণ হাঁসদার বাড়িতে। পঞ্চায়েত নির্বাচনে বিভীষণ হাঁসদা প্রার্থী করা নিয়েও শুরু হয়ে যায় বিজেপি ও তৃণমূলের তৎপরতা৷ তবে বারে বারে বিভীষণ হাঁসদার মুখে বলতেও শোনা যায় তার মেয়ের চিকিৎসা ও তার পরিবারের দিকে তেমন ভাবে কেউ এগিয়ে আসেনি। ফের আবার শিরোনামে বিভীষণ হাঁসদা।

যদিও বিভীষণ হাঁসদার দাবি, দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে তিনি ধন্যবাদ জানাতে দিল্লি যাচ্ছেন। দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অনেক সহযোগিতা করেছেন তার মেয়ের চিকিৎসার জন্য। এদিকে বিভীষণ হাঁসদার দিল্লি যাত্রা নিয়ে শুরু হয়ে গেছে বিজেপি ও তৃণমূলের মধ্যে রাজনৈতিক তরজা। তৃণমূলের দাবি, এত বছর পরে লোকসভা নির্বাচনের সময় দিল্লি যাত্রা আসলে ভোটের রাজনীতি। এই পরিবারকে সর্বতভাবে সহযোগিতা করেছে তৃণমূল ও এই রাজ্যের সরকার।

এখন জোর করে ওই আদিবাসী পরিবারকে দিল্লি নিয়ে গিয়ে সাক্ষাৎ করিয়ে নাটক করছে বিজেপি। বিজেপির দাবি, এই পরিবারকে দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতিশ্রুতি মতই সব ধরনের সহযোগিতা করা হয়েছে। তাই তারা উপকার পেয়েছে ধন্যবাদ জানাতে দিল্লি যাচ্ছেন। 

আরও পড়ুন, Nepal Chandra Sutradhar: মরণোত্তর পদ্ম পুরস্কার বাবার, তবু ছেলের গলায় আক্ষেপের সুর! কেন?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.