North Bengal: 'উত্তরবঙ্গের মানুষ বঞ্চিত', মুখ্যমন্ত্রীর সফরের মাঝেই বাংলাভাগের দাবি BJP সাংসদের!

'জীবন সিংহ উত্তরবঙ্গকে আলাদা করে ভাবনা চিন্তা করছেন। সেদিক থেকে আমি তাঁর বিরুদ্ধে নই।'

Updated By: Jun 7, 2022, 09:50 PM IST
North Bengal: 'উত্তরবঙ্গের মানুষ বঞ্চিত', মুখ্যমন্ত্রীর সফরের মাঝেই বাংলাভাগের দাবি BJP সাংসদের!

প্রদ্যুৎ দাস: 'উত্তরবঙ্গের মানুষ বঞ্চিত'। মুখ্যমন্ত্রীর সফরের মাঝেই এবার আলাদা রাজ্যের দাবি তুললেন জলপাইগুড়ির বিজেপি সাংসদ জয়ন্ত রায়। বললেন, 'মুখ্যমন্ত্রী শ্বেতপত্র প্রকাশ করুন। প্রত্যেকটা মানুষের দাবি, আমরা এভাবে কতদিন বঞ্চিত থাকব? উত্তরবঙ্গ পৃথক রাজ্য হোক'।

দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের জন্য উত্তরবঙ্গের স্কুল বন্ধ কেন? ২ মে থেকে যখন রাজ্যের স্কুলগুলিতে গরমের ছুটি ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী, তখন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে চিঠি লিখেছিলেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। টুইট করেছিলেন, 'এই ধরনের প্রশাসনিক সিদ্ধান্তের জন্যই উত্তরবঙ্গে জন্ম নেয় আলাদা রাজ্যের দাবি'! 

আরও পড়ুন: Mamata In Alipurduar: রক্ত দিতে তৈরি, বাংলা ভাগ হতে দেব না, আলিপুরদুয়ারে হুঙ্কার মমতার

ব্যবধান মাত্র দু'মাসের। ৩ দিনের সফরে মুখ্যমন্ত্রী এখন উত্তরবঙ্গে। ফের বাংলাভাগের দাবি তুললেন জলপাইগুড়ির বিজেপি সাংসদ জয়ন্ত রায়। এদিন তিনি বলেন, 'যে মিনি সেক্রেটারিটের স্বপ্ন দেখিয়েছিলেন মাননীয় মুখ্যমন্ত্রী, সে মিনি সেক্রিটারিটে সেক্রেটারি ক'জন আছে? হাজার মানুষকে প্রত্যেকদিন  চিকিৎসার জন্য বাইরে যেতে হয়। গরীব মানুষকে গরীব থেকে আরও গরীব বানিয়েছেন। আয়ুষ্মান ভারতের সুবিধা দেন না। যে স্বাস্থ্যসাথী কার্ড দিয়েছেন, ওটা স্বাস্থ্যসাথী নাকি স্বাস্থ্যেক বিরোধী, নার্সিংহোমে গেলেই বুঝতে পারেন'। তাঁর আরও বক্তব্য, 'জীবন সিংহ উত্তরবঙ্গকে আলাদা করে ভাবনা চিন্তা করছেন। সেদিক থেকে আমি তাঁর বিরুদ্ধে নই'।

রবিবার উত্তরবঙ্গ সফরের আগে মুখ্যমন্ত্রীকে হুঁশিয়ারি দিয়েছিলেন KLO নেতা জীবন সিংহ। ভিডিয়ো বার্তায় বলেছিলেন, 'কোচবিহারের মানুষ বৃহত্তর  কামতাপুর রাজ্য গঠন করবে। এখানকার মানুষ নিজের ভাগ্য নিজেরাই ঠিক করবে। মমতা বন্দ্যোপাধ্য়ায়কে বলছি, কোচ কামতাপুরে পা দেবেন না।  বহুদিন ধরে পশ্চিমবঙ্গ সরকারের শাসন সহ্য করে আসছি। আর নয়'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.