আগেরবার থাপ্পড়, এবার আদালতে কানমোলা খেল রাজ্য: দিলীপ

বিচারপতি সমাদ্দার রাজ্যের আইনজীবীকে প্রশ্ন করেন, আইজি, ডিজির বিরুদ্ধেও তো মামলা চলছে। তাহলে তাঁদের সঙ্গে কীভাবে বৈঠক সম্ভব।

Updated By: Dec 10, 2018, 06:13 PM IST
আগেরবার থাপ্পড়, এবার আদালতে কানমোলা খেল রাজ্য: দিলীপ

 নিজস্ব প্রতিবেদন:  “আগেরবার  আদালতে থাপ্পড় খেয়েছে, এবার কান মোলা খেল।” রথযাত্রা মামলা নিয়ে রাজ্য সরকারের  নতুন করে হাইকোর্টের দৃষ্টি আকর্ষণের বিষয়ে প্রতিক্রিয়া বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের।

প্রসঙ্গত, সোমবার বিজেপির রথযাত্রা নিয়ে নতুন করে হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করে রাজ্য সরকার। রাজ্যের তরফে বিতারপতি বিশ্বনাথ সমাদ্দারকে জানানো হয়, আদালতের নির্দেশ মতো রথযাত্রার দিনক্ষণ নির্ধারণে রাজ্যের স্বরাষ্ট্রসচিব, মুখ্যসচিব ও ডিজির সঙ্গে বৈঠকের জন্য বিজেপির তরফে জয়প্রকাশ মজুমদার ও মুকুল রায়ের নাম পাঠানো হয়েছে। এই দুই নাম নিয়ে আপত্তি রয়েছে রাজ্যের।

রাজ্যের দাবি, এই দুজনের বিরুদ্ধেই আদালতে ফৌজদারি মামলা রয়েছে। সেই কারণে তাঁদের সঙ্গে রাজ্যের মুখ্যসচিব ও ডিজি কীভাবে বৈঠক করবেন, সেই প্রশ্নই আদালতে তোলা হয়েছে রাজ্য সরকারের তরফে।

আরও পড়ুন: আদালতে বড় ধাক্কা, রথযাত্রা মামলায় বিচারপতিদের চরম তিরস্কারের মুখে রাজ্য

আদালত সূত্রে খবর, যদিও এর পালটা বিচারপতি সমাদ্দার রাজ্যের আইনজীবীকে প্রশ্ন করেন, আইজি, ডিজির বিরুদ্ধেও তো মামলা চলছে। তাহলে তাঁদের সঙ্গে কীভাবে বৈঠক সম্ভব। জানা গিয়েছে, এই প্রশ্নের কোনও উত্তর আদালতে দেয়নি রাজ্য। এরপরই বিচারপতি  বিজেপির আইনজীবীর  কাছে জানতে চান,  তাঁরা নতুন কোন নাম প্রস্তাব করছেন কি না। যদিও বিজেপির সাফ বক্তব্য নেতাদের নাম তাঁরা বদলাবেন না। বিষয়টি মঙ্গলবার ফের শুনবেন বিচারপতি।

এ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “আগেরবার  আদালতে থাপ্পড় খেয়েছে, এবার কান মোলা খেল। কেস তো সবার নামেই রয়েছে। ডিজি, মুখ্যসচিব সবার নামে কেস রয়েছে। যে নামের তালিকা তৈরি করা হয়েছে, তা আর বদলানো হবে না।” ওই তিন জনই সরকারের সঙ্গে বসবেন বলে জানানা তিনি।