অঞ্জু ঘোষের নাগরিকত্ব প্রমাণে বার্থ সার্টিফিকেট প্রকাশ করল বিজেপি

বৃহস্পতিবার বিজেপির তরফে যে জন্মের প্রমাণপত্র প্রকাশ করা হয়েছে তা নথিভুক্ত হয়েছে ২০০৩ সালের ডিসেম্বরে। কলকাতা পুরসভার জারি করা সেই শংসাপত্রে অঞ্জু ঘোষের জন্ম তারিখ ১৭ সেপ্টেম্বর ১৯৬৬।

Updated By: Jun 6, 2019, 03:57 PM IST
অঞ্জু ঘোষের নাগরিকত্ব প্রমাণে বার্থ সার্টিফিকেট প্রকাশ করল বিজেপি

নিজস্ব প্রতিবেদন: দেশজোড়া বিতর্কের মধ্যে অভিনেত্রী অঞ্জু ঘোষের বার্থ সার্টিফিকেট প্রকাশ করল বিজেপি। তাতে দেখা যাচ্ছে অভিনেত্রীর জন্ম কলকাতা শহরের এক নার্সিংহোমে। তবে তা কলকাতা পুরসভায় নথিভুক্ত হয়েছে অনেক পরে। 

 

গতকাল মুরলিধর সেন স্ট্রিটে বিজেপির পার্টি অফিসে গেরুয়া শিবিরে যোগদান করেন অঞ্জু ঘোষ। তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেন স্বয়ং বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তার পরই শুরু হয় বিতর্ক। তাঁর ভারতীয় নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তোলেন অনেকে। বাংলাদেশি নাগরিক অঞ্জু গত কয়েক দশক ধরে কলকাতার বাসিন্দা। তবে তাঁর নাগরিকত্ব নিয়ে গতকাল কোনও কথা বলেনি বিজেপি। 

বৃহস্পতিবার বিজেপির তরফে যে জন্মের প্রমাণপত্র প্রকাশ করা হয়েছে তা নথিভুক্ত হয়েছে ২০০৩ সালের ডিসেম্বরে। কলকাতা পুরসভার জারি করা সেই শংসাপত্রে অঞ্জু ঘোষের জন্ম তারিখ ১৭ সেপ্টেম্বর ১৯৬৬। বাবার নাম সুধন্য ঘোষ ও মায়ের নাম বীণাপানি ঘোষ। মধ্য কলকাতার ইস্ট এন্ড নার্সিং হোমে জন্ম হয়েছিল তাঁর। নথি অনুসারে শংসাপত্রের নম্বর ০০৬৬০৮৫। 

রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠাগুলিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এবিভিপি-র শাখা সংখ্যা

বিজেপি সূত্রের খবর, অঞ্জু ঘোষের নাগরিকত্ব নিশ্চিত করেই দলে যোগদান করানো হয়েছে তাঁকে। দীর্ঘদিন কলকাতা লাগোয়া উত্তর ২৪ পরগনা জেলার বিধাননগরের বাসিন্দা তিনি। এমনকী সাম্প্রতিক লোকসভা নির্বাচনে ভোটও দিয়েছেন তিনি।