'পরিবর্তন যাত্রা থেকে উস্কানি,' BJP-TMC সংঘর্ষ ইলামবাজারে

সংঘর্ষের জেরে উভয়পক্ষেরই বেশ কয়েকজন করে কর্মী-সমর্থক আহত হয়েছেন।

Updated By: Feb 13, 2021, 12:46 PM IST
'পরিবর্তন যাত্রা থেকে উস্কানি,' BJP-TMC সংঘর্ষ ইলামবাজারে
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : 'পরিবর্তন যাত্রা'কে কেন্দ্র করে তৃণমূল-বিজেপি সংঘর্ষের জখম হলেন উভয়পক্ষেরই বেশ কয়েকজন। সংঘর্ষের ঘটনাটি ঘটেছে বীরভূমের ইলামবাজারে। সংঘর্ষের ঘটনায় তদন্তে নেমেছে পুলিস।

জানা গিয়েছে, শুক্রবার রাতে ইলামবাজার থানার খাদিমপুর গ্রামে বিজেপির কর্মী-সমর্থকেরা পরিবর্তন যাত্রা থেকে ফিরছিলেন। অভিযোগ, সেইসময়ই তাঁদের উপর চড়াও হন তৃণমূলের কর্মী-সমর্থকরা। বিজেপির কর্মীদেরকে বেধড়ক মারধর করেন। এমনকি মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ। পাল্টা তৃণমূল কর্মীদের ওপর চড়াও হয়ে বিজেপি কর্মীরাও বেধড়ক মারধর করেন বলে অভিযোগ সামনে এসেছে। সংঘর্ষের জেরে উভয়পক্ষেরই বেশ কয়েকজন করে কর্মী-সমর্থক আহত হয়েছেন। আহতদেরকে বোলপুর মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয়েছে। গ্রামে আজও উত্তেজনা রয়েছে। আজও বেশ কিছু তৃণমূল কর্মীর বাড়িতে ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ। এলাকায় পুলিস মোতায়েন রয়েছে। 

একটি পুরনো বিবাদকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত বলে জানা গিয়েছে। সংঘর্ষের খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিস। স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগ, শুক্রবার বিজেপি নেতা-কর্মীরা উস্কানিমূলক বক্তব্য রাখেন। যার জেরেই এই ঘটনা ঘটেছে। তৃণমূল কর্মীদের বিরুদ্ধে মারধরের অভিযোগ উড়িয়ে দিয়েছেন নেতৃত্ব। স্পষ্ট দাবি, "আমাদের কর্মীদেরকে বেধড়ক মারধর করে ওরা। আর ওরা যেটা অভিযোগ করছে, সেটা সম্পূর্ণ মিথ্যা অভিযোগ।" অন্যদিকে, বিজেপির আবার স্পষ্ট অভিযোগ, পরিবর্তন যাত্রা কর্মসূচি থেকে ফেরার পর তাঁদের ওপরই আক্রমণ করা হয়। বেধড়ক মারধর করেন শাসকদলের কর্মীরা। দুপক্ষের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিস।

আরও পড়ুন, TMC অঞ্চল সভাপতির বাড়িতে হামলা, মহিলাদের 'মারধর-হেনস্থা' আব্বাসের সমর্থকদের