'একুশে তৃণমূলকে হটিয়ে বঙ্গে সরকার গড়বে বিজেপি', কলকাতা পৌঁছেই বার্তা তথাগতর

তাঁকে এদিন কলকাতা বিমানবন্দরে ফুল-মালা দিয়ে স্বাগত জানায় রাজ্য বিজেপির নেতা-কর্মীরা। হাজির ছিলেন দলের রাজ্য নেতা অমিতাভ রায়ও।

Reported By: অঞ্জন রায় | Edited By: Priyanka Dutta | Updated By: Aug 24, 2020, 12:58 AM IST
'একুশে তৃণমূলকে হটিয়ে বঙ্গে সরকার গড়বে বিজেপি', কলকাতা পৌঁছেই বার্তা তথাগতর
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: হাজারও জল্পনার মাঝেই রবিবার কলকাতায় পৌঁছলেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি। রাজ্যপালের পদ ছেড়ে আবারও সক্রিয় রাজনীতিতে ফিরছেন তথাগত রায়। এ নিয়ে ইতিমধ্যেই তোলপাড় রাজ্য রাজনীতি।

আর এসবের মাঝেই রবিবার বিকেলে কলকাতায় ফিরেছেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল। তাঁকে এদিন কলকাতা বিমানবন্দরে ফুল-মালা দিয়ে স্বাগত জানায় রাজ্য বিজেপির নেতা-কর্মীরা। হাজির ছিলেন দলের রাজ্য নেতা অমিতাভ রায়ও।

আরও পড়ুন:  মুখ্যমন্ত্রী মুখ নেই! রাজ্যে একুশের নির্বাচন মোদী বনাম মমতা, কোন্দল ঠেকাতেই সিদ্ধান্ত বিজেপির!

"বঙ্গ রাজনীতিতে স্বাগত তথাগত রায়" এমনই ফেস্টুন-প্ল্যাকার্ড চোখে পড়ল এদিন। বিমানবন্দরে উপস্থিত ছিলেন প্রায় ৪০০ কর্মী। সূত্রের খবর, এদিন যাঁরা তাঁকে স্বাগত জানাতে হাজির ছিলেন অনেকই বিজেপির এক শীর্ষ নেতার ঘনিষ্ঠ। তথাগত আগেই জানিয়েছিলেন রাজনীতিতে সক্রিয়ভাবে ফিরতে চান তিনি। আর সেইমতোই শুরুও হয়েছে প্রস্তুতি পর্ব। 

একুশের আগে দিলীপ-মুকুল দ্বন্দ্বের মাঝে 'ত্রিকোণ' হয়ে উঠবেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি? বিজেপির অন্দরে জল্পনা রয়েছেই। তথাগত অবশ্য দাবি করেছেন, বিজেপিতে ঝগড়া লাগাতে যাচ্ছেন না। সূত্রের খবর, ইতিমধ্যেই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও রাজ্যের দলীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গে কথা হয়েছে তাঁর। প্রত্যেকেই স্বাগত জানিয়েছেন তাঁকে। 

আরও পড়ুন: ফের করোনার থাবা মন্ত্রিসভায়, সংক্রমিত জনস্বাস্থ্য কারিগরি ও পরিবেশ মন্ত্রী সৌমেন মহাপাত্র

এদিন রাজ্য বিজেপিতে বিভাজন নিয়ে প্রশ্নের উত্তরে তিনি বলেন, "যে কোনও গণতান্ত্রিকভাবে পরিচালিত দলেই বিভাজন হতে বাধ্য। এই বিতর্ক ছাড়া দলে গণতন্ত্র থাকবে না।" 

এরপরই তৃণমূলকে কটাক্ষ করে তিনি বলেন "বিজেপিতে অভ্যন্তরীণ গণতন্ত্র আছে বলেই আমরা বিতর্কের মধ্যে ঠিক করি, কে একটা জায়গায় যাবে। তার জন্য আমরা রক্তপাত করিনা। আগামী দিনে বাংলায় বিজেপির ভবিষ্যৎ উজ্জ্বল।" পাশাপাশি তাঁকে ঘিরে গোটা জল্পনাকেই প্রশান্ত কিশোরের মস্তিষ্কপ্রসূত বলে দাবি করেছেন তথাগত।

উল্লেখ্য, ২০২১-এ বাংলা থেকে তৃণমূলকে উৎখাত করে সরকার গড়বে বিজেপি। রবিবার সাংবাদিকদের সামনে এমনটাই দাবি করেন দলের প্রাক্তন রাজ্য সভাপতি। 

.