ভেঙে পড়ল দেওয়াল, উড়ে গেল টিনের ছাউনি! বড়সড় বিস্ফোরণ বর্ধমানের শিশু শিক্ষাকেন্দ্রে

 চারদিকে বারুদের গন্ধ। ছড়িয়ে ছিটিয়ে রয়েছে সুতলি। 

Updated By: Sep 26, 2020, 07:22 PM IST
ভেঙে পড়ল দেওয়াল, উড়ে গেল টিনের ছাউনি! বড়সড় বিস্ফোরণ বর্ধমানের শিশু শিক্ষাকেন্দ্রে
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : শিশু শিক্ষাকেন্দ্রে বিস্ফোরণ। বিস্ফোরণের জেরে ভেঙে যায় শিক্ষাকেন্দ্রের দেওয়াল। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে পূর্ব বর্ধমানের গলসি ১ নম্বর ব্লকের আটপাড়া গ্রামে।  

জানা গিয়েছে, শনিবার দুপুরে ধর্মপুর আটপাড়া হাজরাপাড়া শিক্ষাকেন্দ্রের শৌচাগারে বোমা বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বিস্ফোরণের জেরে শৌচাগারের ইটের দেওয়াল ভেঙে পড়ে। উড়ে যায় টিনের ছাউনি। গ্রামবাসীদের কথায়, এদিন দুপুরের পর তাঁরা প্রচণ্ড জোরে একটা শব্দ শুনে ছুটে আসেন। প্রথমে ভেবেছিলেন যে স্কুলে গ্যাস সিলিন্ডার ফেটে বিস্ফোরণ হয়েছে। কিন্তু ঘটনাস্থলে পৌঁছে গ্রামবাসীরা দেখেন চারদিকে বারুদের গন্ধ। ছড়িয়ে ছিটিয়ে রয়েছে সুতলি। 

সঙ্গে সঙ্গে গ্রামবাসীরা পুলিসে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে গলসি থানার পুলিস। আপাতত জায়গাটিকে বাঁশ দিয়ে ঘিরে রাখা হয়েছে। স্কুলের শৌচাগারে কীভাবে বোমা এল? কারা সেখানে বোমা রাখল? সবদিক খতিয়ে দেখে তদন্ত শুরু করেছে পুলিস। জেলা পুলিস সুপার ভাস্কর মুখার্জি জানিয়েছেন, "শিক্ষাকেন্দ্রের একটি পরিত্যক্ত শৌচাগারে বিস্ফোরণ হয়। পাঁচিল পড়ে গিয়েছে। ঘটনাস্থলে পুলিস মোতায়েন আছে। আগামিকাল ঘটনাস্থলে যাবে বোম ডিসপোজাল স্কোয়াডের টিম।"

বিস্ফোরণের ঘটনায় স্থানীয় বাসিন্দা ভৈরব হাজরা বলেন, তাঁরা বাড়িতে ছিলেন। মাঠের কাজ করে বাড়ি ফিরে খাওয়াদাওয়া করে বিশ্রাম নিচ্ছিলেন। ওই সময়ই তাঁরা বিকট শব্দ শুনতে পান। ছুটে যান শিক্ষাকেন্দ্রের কাছে। গিয়ে দেখেন ইটের পাঁচিল পড়ে গিয়েছে। চারদিকে বারুদের গন্ধ। তাঁরা শব্দ শুনে প্রথমে ভেবেছিলেন গ্যাস সিলিন্ডার ফেটেছে। একইকথা বলেন সেখ সফিকুল নামে আরেক গ্রামবাসীও। তিনি বলেন, কীভাবে এঘটনা ঘটল তাঁদের জানা নেই। কারা বোম মজুত করল, তাও তাঁরা বুঝে উঠতে পারছেন না।

আরও পড়ুন, কেরল যোগে জলঙ্গি থেকে 'আটক' আরও এক যুবক! সন্দেহ গোটা এলাকায়

.