পঞ্চায়েত বোর্ড গঠনে অশান্তি জারি, তৃণমূল কর্মী বাবা-ছেলের ওপর বোমাবাজি

বোমার আঘাতে গুরুতর জখম হন বাবা ও ছেলে দুজনেই। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের রায়গঞ্জ সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়।

Updated By: Aug 28, 2018, 11:32 AM IST
পঞ্চায়েত বোর্ড গঠনে অশান্তি জারি, তৃণমূল কর্মী বাবা-ছেলের ওপর বোমাবাজি

নিজস্ব প্রতিবেদন:  পঞ্চায়েত বোর্ড গঠন ঘিরে অশান্তি অব্যাহত। ফের আক্রান্ত তৃণমূল কর্মী। এবার ঘটনাস্থল উত্তর দিনাজপুরের রায়গঞ্জের ভাটোল গ্রাম। বাবা-ছেলে, দুজনেই তৃণমূল কর্মী। দুজনেরই ওপর বোমাবাজি হয় বলে অভিযোগ। গুরুতর জখম বাবা-ছেলে রায়গঞ্জ সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি।

সোমবার ছিল রায়গঞ্জ ব্লকের ভাটোলের ভাতুন গ্রামপঞ্চায়েতের প্রধান নির্বাচন ও বোর্ড গঠনের দিন। এদিন দুপুরে নির্বিঘ্নেই বোর্ড গঠন প্রক্রিয়া শেষ হয়ে যায়। একক সংখ্যা গরিষ্ঠ থাকায় ভাতুন গ্রামপঞ্চায়েতের  বোর্ড গঠন করে তৃনমূল কংগ্রেস।

আরও পড়ুন: পুরুলিয়ায় বোর্ড গঠনে চলল গুলি, নিহত ২

সোমবার রাতে ভাটোল গ্রামের বাসিন্দা নুর ইসলাম ও তাঁর ছেলে আফজল হোসেন বাজার থেকে বাড়ি ফিরছিলেন। বাড়ি থেকে মাত্র ৫০ মিটার দূরে আচমকা দুষ্কৃতীরা তাঁদেরকে লক্ষ্য করে বোমা ছোড়ে বলে অভিযোগ।

বোমার আঘাতে গুরুতর জখম হন বাবা ও ছেলে দুজনেই। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের রায়গঞ্জ সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পর থেকেই ভাটোল এলাকায় ব্যাপক উত্তেজনা। অন্ধকার থাকায় দুষ্কৃতীদের কাউকেই চিনতে পারা যায়নি।

আরও পড়ুন: রাস্তা কেটে চলছে বিক্ষোভ, পঞ্চায়েত বোর্ড গঠনের পর উত্তপ্ত চোপড়া

তবে এই ঘটনার নেপথ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের তত্ত্বও উঠে আসছে। স্থানীয় পঞ্চায়েত সদস্য জানিয়েছেন, বোমাবাজি নয়, বোমায় পা পড়ে গিয়েছিল নুর ইসলাম ও তাঁর ছেলের। তাতেই বিস্ফোরণ হয়ে দুর্ঘটনা। পঞ্চায়েত প্রধান নির্বাচন ঘিরে সোমবার দুপক্ষের মধ্যে মতানৈক্য ছিল। এর জেরেই এই ঘটনা। এছাড়াও আহতদের পায়ের ক্ষত দেখেও ধন্দে চিকিত্সকরা। তাঁদের বয়ানেও অসঙ্গতি রয়েছে বলে জানিয়েছে পুলিস। ঘটনার তদন্ত শুরু করেছে রায়গঞ্জ থানার পুলিশ।

.