জলাশয় ঘিরে রেখে কচুরিপানার তলা থেকে টেনে বের করে পাচারকারীদের গ্রেফতার করল BSF

পালাতে না পেরে শেষে কচুরিপানা ভর্তি জলাশয়ে ঝাপ দেয় পাচারকারীরা। নাছোড়বান্দা ছিল বিএসএফও।

Updated By: Aug 19, 2019, 02:02 PM IST
জলাশয় ঘিরে রেখে কচুরিপানার তলা থেকে টেনে বের করে পাচারকারীদের গ্রেফতার করল BSF

নিজস্ব প্রতিবেদন : বিএসএফ-এর চোখে ফাঁকি দিতে কচুরিপানা ভর্তি জলাশয়ে লুকিয়েছিল ৭ বাংলাদেশি পাচারকারী। ৬ ঘণ্টা অভিযানের পর শেষমেশ সেখান থেকেই তাদের উদ্ধার করে গ্রেফতার করলেন বিএসএফ জওয়ানরা। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার স্বরূপনগরের কইজুড়িতে।

অভিযোগ, ওই এলাকায় বেশকিছু জায়গায় সীমানা উন্মুক্ত। তারকাঁটার বেড়া নেই। আর সেই সুযোগটাই কাজে লাগাচ্ছে পাচারকারীর দল। একটা গরু পাচার করতে পারলেই রাখাল পায় কড়কড়ে ৪০০০ টাকা। তাই গরু পাচারের লোভে প্রায় নিত্যদিন ওপার থেকে পাচারকারীর দল চলে আসছে এপারে। তারপর ফাঁকতাল বুঝে বিএসএফ-এর চোখকে ফাঁকি দিয়ে গরু নিয়ে ওপারে ধাঁ...

গতকালও একই ঘটনা ঘটে। একদল পাচারকারী কইজুড়ি ২ নম্বর ক্যাম্প এলাকা দিয়ে গরু নিয়ে পালানোর চেষ্টা করছিল। সেইসময় তা চোখে পড়ে যায় ওই ক্যাম্পে পাহারারত জওয়ানদের। সঙ্গে সঙ্গেই বাধা দেন জওয়ানরা। বাধা পেতেই জওয়ানদের উপর হামলা করে পাচারকারীর দল। দা, লাঠি, পাথর নিয়ে চড়াও হয় বিএসএফ জওয়ানদের উপর।

আরও পড়ুন, যুবতীর উপর কাঁচি হাতে হামলা যুবকের, বেলুড় স্টেশনে নিত্যযাত্রীদের চোখের সামনে ভয়ঙ্কর ঘটনা!

সেইসময়ই শূন্যে গুলি চালায় বিএসএফ। জওয়ানরা গুলি চালাতেই পরিস্থিতি বেগতিক বুঝে গরু ফেলে পালানোর চেষ্টা করে পাচারকারীর দল। কিন্তু পূর্ব অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে আগে থেকেই তাদের ঘিরে ফেলেছিল বিএসএফ। পালাতে না পেরে শেষে কচুরিপানা ভর্তি জলাশয়ে ঝাপ দেয় পাচারকারীরা। নাছোড়বান্দা ছিল বিএসএফও। জলাশয় ঘিরে রেখে জলে নেমে পড়েন জওয়ানরা।

অবশেষে টানা ৬ ঘণ্টা ধরে অভিযান চালিয়ে কচুরিপানার তলা থেকে একটা-একটা করে ৭ বাংলাদেশি পাচারকারীকে খুঁজে বের করে গ্রেফতার করে বিএসএফ। একসঙ্গে এতজন পাচারকারীর গ্রেফতারির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। বিএসএফ-এর সাফল্যে খুশি গ্রামবাসীরাও। পাচারকারীদের বিরুদ্ধে খুনের হুমকি দেওয়ার অভিযোগ করেছেন স্থানীয়রা।

.