রাজ্য কমিটিতে থাকতে চাই না, সিপিএম-কে চিঠি বুদ্ধর

দ্ধবাবুকে সিদ্ধান্ত বদলের জন্য বোঝানোর চেষ্টা করছেন সীতারাম ইয়েচুরি, প্রকাশ কারাটরা। উল্লেখ্য, রাজ্য কমিটি থেকে বাদ পড়েছেন শ্যামল চক্রবর্তী, মদন ঘোষ।

Updated By: Mar 8, 2018, 02:18 PM IST
রাজ্য কমিটিতে থাকতে চাই না, সিপিএম-কে চিঠি বুদ্ধর

নিজস্ব প্রতিবেদন:  সিপিএমের রাজ্য কমিটিতে থাকতে চান না বুদ্ধদেব ভট্টাচার্য। নিজের এই ইচ্ছার কথা ইতিমধ্যেই চিঠি দিয়ে দলের রাজ্য কমিটিকে জানিয়েছেন তিনি। রাজ্য কমিটিতে আমন্ত্রিত সদস্য হিসাবেও থাকতেও আপত্তি রয়েছে রাজ্য়ের এই প্রাক্তন মুখ্যমন্ত্রীর।

আরও পড়ুন: ‘বিমান’ উড়বেই, ‘রেড রোডে’ সম্ভবত নেই গৌতম, দীপক, মদন

সূত্রের খবর, বুদ্ধবাবুকে সিদ্ধান্ত বদলের জন্য বোঝানোর চেষ্টা করছেন সীতারাম ইয়েচুরি, প্রকাশ কারাটরা। উল্লেখ্য, রাজ্য কমিটি থেকে বাদ পড়েছেন শ্যামল চক্রবর্তী, মদন ঘোষ। বয়সের কারণে বাদ পড়লেন দীপক সরকারও।

প্রসঙ্গত, বেশ কিছু দিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছেন বুদ্ধবাবু। এখন সচরাচর তাঁকে কোনও সভাতেও দেখতে পাওয়া যায় না। অসুস্থতার কারণেই কি তিনি এই সিদ্ধান্ত নিলেন, প্রশ্ন রাজ্যনৈতিক মহলে।

আরও পড়ুন: গুপ্তধনের খোঁজে অন্ধকার, স্যাঁতসেঁতে বন্ধ ঘরে ঢুকতেই পিছন থেকে পড়ল ঘাড়ে হাত...

সম্প্রতি কলকাতা প্লেনামে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ৭৫ বছর বয়স হলেই রাজ্য কমিটি থেকে বাদ পড়তে হবে। নতুনভাবে দলকে সাজাতে চায় বঙ্গ সিপিএম। ত্রিপুরায় বিপর্যয়ের পর দলের অন্দরে ফের  জোরাল হচ্ছে বৃদ্ধতন্ত্র হটানোর দাবি। আর তা থেকেই বোধহয় এই সিদ্ধান্ত। তবে বিমান বসুর ক্ষেত্রে বয়সকে বাধা হিসাবে ধরা হয়নি।