Buniadpur Municipality: লোকসভা ভোটের আগে আচমকাই বুনিয়াদপুরের পুর প্রশাসক পদে বদল!

২০১৭ সালে বুনিয়াদপুর পুরসভা গঠিত হওয়ার পর চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন অখিল চন্দ্র বর্মন। ৭ বছর একই পদে নিযুক্ত ছিলেন অখিল বর্মন।

Updated By: Mar 8, 2024, 05:56 PM IST
Buniadpur Municipality: লোকসভা ভোটের আগে আচমকাই বুনিয়াদপুরের পুর প্রশাসক পদে বদল!

শ্রীকান্ত ঠাকুর: লোকসভা ভোটের আগে হঠাৎ করেই পুর প্রশাসকের পদে পরিবর্তন করা হল। বুনিয়াদপুর পুরসভার পুর প্রশাসক পদে অখিল বর্মনকে সরিয়ে এই পদে নিযুক্ত করা হল বংশীহারী ব্লক তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠনের সভাপতি কমল সরকারকে। লোকসভা ভোটের আগে হঠাৎ করে কেন পুর প্রশাসকের পদে পরিবর্তন? তা নিয়ে প্রশ্ন উঠেছে রাজনৈতিক মহলে।

২০১৭ সালে বুনিয়াদপুর পুরসভা গঠিত হওয়ার পর চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন অখিল চন্দ্র বর্মন। পুর নির্বাচনে ১৪ টি ওয়ার্ডের মধ্যে ১৩টি তৃণমূল কংগ্রেস ও একটি বিজেপির পক্ষে যায়। ২০১৭ সালে পুরসভা গঠিত হওয়ার পর তার মেয়াদ শেষ হয়  ২০২২-এ। তখন পুর প্রশাসক হিসেবে পুনরায় চেয়ারপারসন হিসাবে নিযুক্ত হন অখিল চন্দ্র বর্মন। এখন ২ বছর পর হঠাৎ করেই লোকসভা ভোটের আগে বুনিয়াদপুর পুরসভার পুর প্রশাসক পদে পরিবর্তন করে নতুন পুর প্রশাসক হিসাবে নিযুক্ত হলেন কমল সরকার।

তৃণমূল পরিচালিত পুরসভা গঠিত হওয়ার পর থেকেই পুরসভার চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হন অখিল বর্মন। প্রায় ৭ বছর একই পদে নিযুক্ত ছিলেন অখিল বর্মন। দীর্ঘ সময় দায়িত্বে থাকাকালীন বুনিয়াদপুর পুরসভার ১৪টি ওয়ার্ডের আমুল পরিবর্তনের কাজ করতে হয়েছে তাঁকে। কারণ অধিকাংশ এলাকা-ই গ্রাম পঞ্চায়েত থেকে পুরসভার অন্তর্ভুক্ত করা হয়েছিল। এখন লোকসভা ভোটের আগে এইভাবে চেয়ারপার্সন পদ থেকে সরানোয় পুরবাসীদের মধ্যে পুরসভার কাজ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

কী কারণে হঠাৎ করে প্রশাসক পদে পরিবর্তন তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বিদায়ী পুর প্রশাসক অখিলচন্দ্র বর্মন বলেন, নতুন যিনি আসবেন তিনি হয়তো তাঁর থেকেও ভালো কাজ করবেন, কিন্তু তাঁর জনসেবাটাই একমাত্র লক্ষ্য ছিল। দীর্ঘদিন দায়িত্বে থাকাকালীন তিনি সেই চেষ্টা-ই করেছেন, যাতে কোনওরকমভাবে কালিমালিপ্ত না হতে হয়। সেদিক থেকে তিনি মানসিকভাবে অত্যন্ত খুশি যে তাঁর বিরুদ্ধে কোনও বড় অভিযোগ কখনও ওঠেনি।

আরও পড়ুন, Soumitra Khan: 'ভোট প্রচারে এলে সৌমিত্র খাঁ-কে জুতো, লাঠি ও ঝাঁটাপেটা করুন!'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.