বর্ধমান স্টেশনে দুর্ঘটনাস্থল ঘুরে দেখলেন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার

বর্ধমানের দুর্ঘটনাস্থলে পৌঁছলেন জেনারেল ম্যানেজার। কথা বললেন আধিকারিকদের সঙ্গেও।

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Jan 5, 2020, 02:02 PM IST
বর্ধমান স্টেশনে দুর্ঘটনাস্থল ঘুরে দেখলেন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার

নিজস্ব প্রতিবেদন: বর্ধমানের ঘটনাস্থলে পৌঁছলেন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সুনিত শর্মা। ঘুরে দেখেন এক মূল দুর্ঘটনাগ্রস্থ ১ নম্বর প্ল্যাটফর্ম। কথা বলেন রেলের ইঞ্জিনিয়র এবং স্টেশনের আধিকারিকদের সঙ্গে। স্টেশনে অন্যান্য যে সমস্ত জায়গায় সংস্কারের কাজ চলছে তাও ঘুরে দেখেন তিনি। এরপর তিনি হাওড়ার উদ্দেশে রওনা দেন।

ঘটনায় সুনিত শর্মাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, "অভিযোগ শুনেছি, তদন্ত কমিটি তৈরি হয়েছে। পাশাপাশি ইতিমধ্যেই শুরু হয়েছে তদন্ত। কমিটি রিপোর্ট পেশ করার পরই এ বিষয়ে মুখ খুলবেন তাঁরা।" কী গাফিলতি ছিল, কেন এই ঘটনা ঘটল সব দিকই খতিয়ে দেখার আশ্বাস দেন জিএম। তিনি আরও জানয়েছেন পাশের যে সমস্ত অংশের নির্মাণ কাজ চলছিল সেসব অংশও ভেঙে ফেলা হবে। এবিষয়ে আইআইটি খড়্গপুর, এবং বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলা হচ্ছে। 

আরও পড়ুন: বুলেট ট্রেনের স্বপ্ন দেখাচ্ছে অথচ রেলের রক্ষণাবেক্ষণে বরাদ্দ নেই: অধীর

গতরাতে ব্যস্ত সময়ে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বর্ধমান স্টেশনের মূল ভবনের একাংশ। ঘটনায় মৃত্যু হয়েছে ১ জনের, তাঁর পরিচয় এখনও জানা যায়নি। আহত হয়েছেন আরও দু ব্যক্তি। শনিবার সন্ধে ৮টা ১৫ মিনিট নাগাদ আচমকাই ভেঙে পড়ে মূল প্রবেশদ্বারের উপরের অংশ। তখনই ঘটনাস্থলে পৌঁছায় পুলিস ও দমকলবাহিনী। উল্লেখ্য,  সংস্কার চলাকালীনই ঘটনাটি ঘটে। কাজেই উঠে আসছে একাধিক তথ্য। গোটা কাণ্ডে রেলের গাফিলতির অভিযোগ তুলেছেন বিশেষজ্ঞরা। অভিযোগ, ঘুন ধরা দেওয়ালেই ভারী টাইলস বসানো হয়েছে।

.