WB Byelection: সেপ্টেম্বরেই রাজ্যের ৬ বিধানসভা আসনে হতে পারে উপনির্বাচন

WB Byelection: রাজ্যের বিগত উপনির্বাচনে ভরাডুবি হয়েছে বিজেপির। এবার যে ৬ কেন্দ্রে উপনির্বাচন হতে চলেছে সেগুলির মধ্যে আলিপুরদুয়ারের মাদারিহাটই রয়েছে বিজেপির দখলে

Updated By: Aug 8, 2024, 02:39 PM IST
WB Byelection: সেপ্টেম্বরেই রাজ্যের ৬ বিধানসভা আসনে হতে পারে উপনির্বাচন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোটের পর ইতিমধ্যেই ৪ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন হয়ে গিয়েছে। বাকী রয়েছে আরও ৬ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। সেইসব কেন্দ্রের উপনির্বাচন হতে পারে পুজোর আগে সেপ্টেম্বরে। এমনটাই সূত্রের খবর।

আরও পড়ুন-সংস্কৃতি থেকে শিল্প, বুদ্ধ-সফরে বিপ্লব ও বিতর্ক...

সূত্রের খবর অমরনাথ যাত্রা শেষ হচ্ছে ২০ আগস্ট। তার পরেই সম্ভবত জম্মু ও কাশ্মীরে নির্বাচন ঘোষণা হতে পারে। ভোট রয়েছে হরিয়ানাতেও। এরকম এক পরিস্থিতিতে কাশ্মীর, হরিয়ানার সঙ্গে বাংলাতেও উপনির্বাচন করাতে চায় নির্বাচন কমিশন। বাংলার যেসব কেন্দ্রে উপ নির্বাচন হচ্ছে সেগুলি হল উত্তর ২৪ পরগনার নৈহাটি ও হাড়োয়া, পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর, বাঁকুড়ার তালডাংরা, আলিপুরদুয়ারের মাদারিহাট ও কোচবিহারের সিতাই।

রাজ্যের বিগত উপনির্বাচনে ভরাডুবি হয়েছে বিজেপির। এবার যে ৬ কেন্দ্রে উপনির্বাচন হতে চলেছে সেগুলির মধ্যে আলিপুরদুয়ারের মাদারিহাটই রয়েছে বিজেপির দখলে। বাকী ৫ কেন্দ্র রয়েছে তৃণমূলের দখলে। তবে রাজনৈতিক মহলের ধারণা মাদারিহাটেও বিজেপির অবস্থা খুব একটা ভালো নয়। আবার উল্টো যুক্তিও রয়েছে। লোকসভা ভোটে ওই আসনে এগিয়ে রয়েছে বিজেপি। ওই আসনের জন্য ঝাঁপাবে তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর ওই আসনে চা বলয়ের কোনও নেতাকেই দাঁড়া করানো হবে। ওই আসনে জয়ী বলে উত্তরবঙ্গে  শক্তি বাড়বে তৃণমূল কংগ্রেস।

এদিকে, জম্মু ও কাশ্মীরের নির্বাচনকে কেন্দ্র করে মুখ্য নির্বাচনী আধিকারিকদের প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। সেখানে হাজির থাকতে বলা হয়েছে রাজ্যের নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবকে। কোনও কোনও মহল থেকে অনুমান করা হচ্ছে আগস্টের দ্বিতীয় সপ্তাহে নির্বাচন ঘোষণা হওয়ার পর সেপ্টেম্বরের মধ্যে ভোট করিয়ে নেওয়া হতে পারে। এই ভোটে বাংলায় সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখে পড়তে হতে পারে বিজেপিকে।   

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.